Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় কৃমিনাশক ট্যাবলেট খেয়ে ৯ শিক্ষার্থী অসুস্থ

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ৫:০০ পিএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার আটঘরিয়া উপজেলার চাঁদভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে পঞ্চম শ্রেণীর ৯ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে ছয় শিক্ষার্থীকে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল হোসেন জানান, সরকারি ভাবে প্রত্যেকটি বিদ্যালয়ে শনিবার থেকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো শুরু হয়েছে। প্রথম দিনে শনিবার চাঁদভা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হলে এক পর্যায়ে কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে দ্রুত আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারা দ্রুতই সুস্থ হয়ে উঠবে বলে তিনি জানান।
অসুস্থরা হলো, পঞ্চম শ্রেণীর বৃষ্টি, রূপা, তানজিলা, সুম্মা, মায়া, আবির। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে প্রায় মেয়াদ উত্তীর্ণ কৃমিনাশক ওষুধ খাওয়ানো হতে পারে। অথবা অধিক গরমে কৃমি নাশক ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়ায় শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। তবে বিষয়টি মানতে চাননি চিকিৎসকরা। তারা বলছেন, কৃমি নাশক ওষুধ একটি সেফ ড্রাগ। অনেকের মধ্যে এই ওষুধ নিয়ে ভীতি কাজ করে। সাইকোলজিক্যাল কারণে তারা অসুস্থ হয়ে পড়েছে। দ্রুত ঠিক হয়ে যাবে। এদিকে, অসুস্থদের পাবনা মেডিক্যাল কলেজ ও জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়নি। জানা গেছে, তিনজন মেডিসিন বিশেষজ্ঞ দেশের বাইরে রয়েছেন। একজন মেডিসিন বিশেষজ্ঞ ও ইন্টার্র্নি চিকিৎসকের উপর নির্ভর করে হাসপাতাল চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ