Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বানারীপাড়ায় মাধ্যমিকে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বানারীপাড়া (বরিশাল) উপজেলা সংবাদদাতা : বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে জাতীয় সংসদ নির্বাচনের আদলে বানারীপাড়ায় ২৯টি মাধ্যমিক বিদ্যালয় ও ১০টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলে। বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রে দেখা গেছে শিক্ষার্থীরা উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে তাদের স্টুডেন্টস কেবিনেট প্রার্থীদেরকে ভোট দিচ্ছে। প্রত্যেকটি বিদ্যালয় ও মাদ্রাসায় ৭জন করে স্টুডেন্টস কেবিনেট নির্বাচিত করা হয়। পরে তাদের মধ্যে থেকে একজনকে প্রধান কেবিনেট নির্বাচিত করা হবে বলে জানা গেছে। বানারীপাড়া বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া রহমান সূচি প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এরিন জাহান রিম্পা ও আরাফা আকবর। প্রিজাইডিং অফিসার ছিলেন ১০ম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া সিকদার। বিদ্যালয়ে স্টুডেন্ট্স কেবিনেট নির্বাচনে ৮১৭ জন ভোটারের মধ্যে ৬২৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। কেবিনেট নির্বাচিত হয়েছেন মেহেরুন্নেসা ডায়না, তাইফানূর উর্মি, সাদিয়া আফরিন হারিছা, জান্নাতুল মাওয়া সারাহ্, তাসনিম নূর নূহা, সাদিয়া আফরিন হৃদি, মুসতারি জাহান মারিয়া। সকালে নির্বাচন দেখতে আসেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, জিয়াউল হক মিন্টু, মো. শহিদুল ইসলাম, জয়শ্রী কর। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকার সিদ্দিকসহ সকল শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত ছিলেন।
বার্ডোর শিশু দিবস পালন
বানারীপাড়ায় বøাইন্ড এডুকেশন এন্ড রিহ্যাবিটেশন ডেভলপমেন্ট অর্গানাইজেসন (বার্ডো) উদ্যোগে জাতীয় শিশু দিবস পালন করা হয়। গত বৃহস্পতিবার দিবসটি পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ত¡ করেন বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বেগম। প্রধান অতিথি ছিলেন বানারীপাড়া এনজিও সমন্বয় পরিষদের সাধারন সম্পাদকও প্রেসক্লাবের সাবেক সভাপতি এস মিজানুল ইসলাম। আলোচনায় অংশ নেন বার্ডোর সিনিয়র ম্যানেজার মো. শহিদ উল্লাহ, প্রকল্প ব্যাবস্থাপক মো. আলমগীর হোসেন, মো. দিদার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ