Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাইকোর্টের রুল খারিজ এফবিসিসিআই নির্বাচনে বাধা কাটলো

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআই’র নির্বাচন নিয়ে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। ফলে নির্দিষ্ট সময়ে এফবিসিসিআই’র নির্বাচন অনুষ্ঠানে চূড়ান্ত বাধা কাটল বলে জানিয়েছেন আইনজীবীরা। আগামী ১৪ মে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের কথা রয়েছে। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। এফবিসিসিআই’র পক্ষে ইমতিয়াজ মইনুল ইসলাম, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ময়মনসিংহ চেম্বারের সভাপতির এক রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের একটি বেঞ্চ গত ২২ মার্চ এফবিসিসিআই’র নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন।
গত ৬ ফেব্রæয়ারি হাইকোর্টে রিট করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক। তখন এই রিটের প্রেক্ষিতে আদালত রুল জারি করেন। হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিলে যায় এফবিসিসিআই। ২৩ মার্চ এ আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে চেম্বার জজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। গতকাল আবেদনটি কার্যতালিকায় আসে। এসময় অ্যাটর্নি জেনারেল আদালতকে জানান, ময়মনসিংহ চেম্বার অব কমার্সকে ৩০ মে’র মধ্যে মনোনীত পরিচালক হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। এ সময় রিট আবেদনকারীরাও রুলটি খারিজের আর্জি জানায়। পরে মনোনীত পরিচালক হিসেবে ময়মনসিংহ চেম্বার অব কমার্সকে আগামী ৩০ মে’র মধ্যে অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়ে আপিল বিভাগ রুলটি খারিজ করে দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ