Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাওয়ার রেঞ্জার্স

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

১৯৯০ দশকের জনপ্রিয় টিভি সিরিজ ‘মাইটি মর্ফিন পাওয়ার রেঞ্জার্স’ অবলম্বনে নির্মিত সাইফাই অ্যাডভেঞ্চার ফিল্ম ‘পাওয়ার রেঞ্জার্স’। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ডিন ইসরায়েলাইট। ২০১৫’র ‘প্রজেক্ট অ্যালমানাক’ ইসরায়েলাইট পরিচালিত একমাত্র পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র; এটি ছাড়া তিনি একাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং টিভি সিরিজের পর্ব নির্মাণ করেছেন।
ছোট শহর এঞ্জেল গ্রোভের পাঁচ কিশোর-কিশোরী জেসন স্কট (ডার্স মন্টগোমারি), কিম্বার্লি হার্ট (নেওমি স্কট), বিলি ক্র্যানস্টন (আরজে সাইলার), ট্রিনি কোয়ান (বেকি জি) আর য্যাক টেইলর (লুডি লিন)। এদের প্রত্যেকেরেই কিছু না কিছু ত্রæটি আছে অথবা এরা অন্যদের চেয়ে আলাদা। তাই এদের সঙ্গে অন্য কিশোর বয়সীরা তেমন মেশেও না। এদের জীবনেই একদিন ঘটে যায় এক অলৌকিক ঘটনা। এক গুহায় তারা কয়েকটি পদক খুঁজে পায়। ঘটনাক্রমে তারা সেই গুহার এক ঢালে পা ফসকে পানিতে পড়ে যায়। খেয়াল করে প্রত্যেকের শরীর থেকে আলাদা আলাদা রঙের দ্যুতি বের হচ্ছে। পরের সকালে তারা আবিষ্কার করে প্রত্যেকেরই কিছু অতিমানবীয় ক্ষমতা অর্জন করেছে। যারা একসময় তাদের ওপর খবরদারি করত তারাও তাদের ক্ষমতা দেখে তাদের ভয় পেতে শুরু করে। বিষয়টি জানার জন্য তারা সেই গুহায় ফিরে যায়। সেখানে যর্ডন (ভয়েস : ব্রায়েন ক্র্যানস্টন) নামের এক সত্তা জানায় তারা হল পাওয়ার রেঞ্জার্স এবং পৃথিবীর মঙ্গলের জন্য তাদের কাজ করতে হবে। তাদের গাইড হল আলফা ফাইভ (ভয়েস : বিলি হেডার) নামে একটি রোবট। তাদের প্রথম মিশন হল রিটা রিপালসা (এলিজাবেথ ব্যাঙ্কস) নামে এক অশুভ এলিয়েনের মোকাবেলা করা যে আসলে নিজেই একসময় পাওয়ার রেঞ্জার ছিল।
হলিউড শীর্ষ পাঁচ
১। বিউটি অ্যান্ড দ্য বিস্ট (এমা স্টোন, ড্যান স্টিভেন্স, কেভিন ক্লাইন)
২। পাওয়ার রেঞ্জার্স (এলিজাবেথ ব্যাঙ্কস, ডার্স মন্টগোমারি, নেওমি স্কট, আরজে সাইলার, বেকি জি, লুডি লিন; ভয়েস : ব্রায়েন ক্র্যানস্টন, বিলি হেডার)
৩। কং : স্কাল আইল্যান্ড (টম হিডলস্টন, স্যামুয়েল এল. জ্যাকসন, জন গুডম্যান, ব্রি লারসন, জন সি. রাইলি, জিন টিয়ান)
৪। লাইফ (রায়েন রেনল্ডস, জেক জিলেনহাল, রেবেকা ফার্গুসন, হিরোউয়ুকি সানাদা, আরিয়োন বাকারে, অÐা দিহোভিচনায়া)
৫। লোগ্যান (হিউ জ্যাকম্যান, প্যাট্রিক স্টুয়ার্ট, রিচার্ড ই. গ্র্যান্ট, ড্যাফনি কিন)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ