Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে ভোটার উপস্থিতি কম

সুনামগঞ্জ জেলা সংবাদদাত | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১:০৯ পিএম

সুনামগঞ্জ জেলা সংবাদদাত : সুনামগঞ্জ-২(দিরাই-শাল্লা) আসন উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।
বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এ সংসদীয় আসনের ২ টি উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে দিরাই ও শাল্লা উপজেলায় সকালে মুষলধারে বৃষ্টি হওয়ায় প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল একেবারে কম ।বেলা ১২ টার দিকে সূর্যের আলো দেখা দেওয়ার পর ভোটারদের উপস্থিতি কিছুটা দেখা যায় ।

দিরাই উপজেলার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯ টায় ২ হাজার ২ শত ৭৩ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৭২ জন। অপরদিকে দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ১ শত ৮ ভোটের মধ্যে সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ভোট প্রয়োগ করেছে মাত্র ১২ জন।
সকাল সোয়া ১০ টায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্তা দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোটর প্রদান করেন। এ সময় কেন্দ্রে দেখা যায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এমানুল কবির ইমন, বাংলাদেশ সমাজ তান্ত্রিক দল(বাসদ)’র কেন্দ্রীয় নেতা হামিদুল কিবরিয়া চৌধুরী আজহার ও দিরাই পৌরসভার সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল প্রমুখ।

এ আসনে প্রতিদ্বন্ধিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড. জয়া সেনগুপ্তা এবং স্বতন্ত্র প্রার্থী প্রবাসী ছায়েদ আলী মাহবুব হোসেন।

এ আসনে ২ লাখ ৪৬ হাজার ১৩১ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন পুরুষ ও ১ লাখ ২২ হাজার ৬৪০ জন নারী ভোটার রয়েছেন।

এ আসনের ১১ ০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

রিটার্নিং অফিসারের কার্যালয় জানায়, নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি ও সেনা সদস্যরা টহল দিচ্ছেন।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে ১৬ টি ভ্রাম্যমাণ আদালত নির্বাচনী এলাকায় সক্রিয় রয়েছে। এছাড়াও পুলিশের ৪৭ টি মোবাইল টিম এবং ১৪ সংবাদদাতা ফোর্সসহ র‌্যাব’র ১৫০ জন সদস্য ও বিজিবি'র ১২০ সদস্য নির্বাচনী এলাকায় সার্বক্ষণিক টহল দিচ্ছে।

উল্লেখ্য, গত ৫ই ফেব্রুয়ারি বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত মারা গেলে সুনামগঞ্জ-২ আসনটি শূন্য হয়। গত ২০ ফেব্রুয়ারি নতুন নির্বাচন কমিশন এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ