Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দফায় দফায় পুলিশের ধাওয়া : কেন্দ্রে সাক্কুর এজেন্ট নেই

কুমিল্লা থেকে স্টাফ | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১১:০২ এএম

কুমিল্লা থেকে স্টাফ : উৎসাহ উদ্দীপনার চেয়ে আতংকেই বেশি রয়েছেন শালবনবিহার সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কর্মরতরা। কেন্দ্রের পাশে গাবতলি-বেলতলি রোডে সরকারী দলের কর্মীরা বাধা দিচ্ছে ভোটারদের। দফায় দফায় পুলিশী ধাওয়া। ভোটারদের কেন্দ্রে যেকে আতংক। বুথে নৌকা প্রতীকের মেয়র প্রাথীর এজেন্ট থাকলেও ধানের শীষ প্রতীকের প্রাথীর কোনো এজেন্ট ভয়ে আসে নি। রিটার্নিং কর্মকর্তা জানান, ধানের শীষের এজেন্টের ফরমও পূরণ করেন নি। তারা না আসলে আমরা কি করবো।
ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থীর কোনো এজেন্ট ছাড়াই ভোট গ্রহণ শুরু হয় সকাল ৮ টায়। সকাল থেকেই পুরুষ কেন্দ্রে ভোটার থাকলেও মহিলা কেন্দ্রে ৫০ মিনিটে মাত্র ১০টি ভোট পড়েছে। কেন্দ্রের আশে পাশে কোথাও নৌকা প্রতীক ছাড়া ধানের শীষ প্রতীকের কোনো সমর্থকদের দেখা যায় নি। তবে সোয়া ৯টা নাগাদ পুলিশ কেন্দ্রে ঢুকতে যাওয়া একটি গ্রুপকে ধাওয়া করে। এতে ভয়ে ভোটাররাও সরে যায়। পরে পুলিশ এসেছে ভোটারদের কেন্দ্রে যাওয়ার জন্য ডাকতে থাকে।
মিস্টিকুমড়া প্রতীকে ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো ফজল খানের অভিযোগ পুলিশ তাকে কেন্দ্রে যেতে দিচ্ছে না। পুলিশ কর্মকর্তা তাকে হুমকি দিয়ে বলেন, এখান থেকে সরে যান। না হলে আটকে ফেলা হবে। কেন্দ্র যে কোনো সময় দখলে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি।
তাছলিমা বেগম ভোট দিয়ে এসে বলেন, কোনো মতে ভয়ে ভয়ে ভোট দিতে পেরেছি। ছেলের জন্য অপেক্ষা করছি। গণ্ডগোল হবে। তাই ছেলেকে নিয়ে ভয় পাচ্ছি।
রিটার্নিং কর্মকর্তা লোকমান হোসেন সরকারের সাথে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন, দুই কেন্দ্র একসাথে হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা বেশি আছে। কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ বলে পুলিশ , আর্মড পুলিশ বেশি আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ