Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ২:০০ পিএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রামে দাবীকৃত ২ লাখ টাকা যৌতুক না দেয়ায় হনুফা আক্তার ময়না নামে এক জননীকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার রাতে উপজেলার শুভপুর ইউনিয়নের কটপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত হনুফা ওই গ্রামের প্রবাস ফেরত মো. শামীমের স্ত্রী। ঘটনার পর থেকে শামীমসহ পরিবারের লোকজন পালিয়ে যায়।

মঙ্গলবার সকালে পুলিশ লাশটি উদ্ধার শেষে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

নিহত হনুফার ভাই হারেছ মোল্লা জানান, কটপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মো. শামীমের সাথে হনুফা আক্তার ময়নার (২০) গত বছরের জানুয়ারি মাসে সামাজিকভাবে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে শ্বশুর পক্ষের লোকজন তার উপর নির্যাতন করতো। এরই মধ্যে তাদেরকে ৭৩ হাজার টাকা মূল্যের ফার্নিচার দেয়া হয়। সোমবার রাত ১০টার দিকে তার বোন হনুফা মোবাইলে কল করে বলে- তার স্বামী শামীম দুবাই যাবে। এজন্য ২ লাখ টাকা প্রয়োজন। দাবীকৃত টাকা না দিলে আমাকে নির্যাতন করে পাঠিয়ে দিবে। রাত আনুমানিক বারটার সময় ওই বাড়ির এক মহিলা ফোন করে হনুফার মৃত্যুর খবর জানায়। মঙ্গলবার ভোরে আমিসহ পরিবারের লোকজন ওই বাড়িতে গিয়ে দেখি- হনুফার বসতঘরের দরজা লাগানো। কিন্তু বাড়ি থেকে তিন মাস বয়সী শিশু মারুফকে নিয়ে তার স্বামী শামীমসহ শ্বশুর পক্ষের লোকজন পালিয়ে যায়।

স্থানীয় মেম্বার কাজী ছালেহ আহমদ ও হাজেরা বেগম জানান, ‘লাশের গলায় ভিন্ন ধরনের একটি দাগ দেখা গেছে।’
এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম জানান, ‘নিহত হনুফার লাশ উদ্ধার শেষে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গলায় ফাঁসের চিহ্ন আছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর ঘটনাটি হত্যা না আত্মহত্যা জানা যাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ