Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শেষ হয়নি মাটি ভরাটের কাজ উচ্ছেদ হয়নি অবৈধ স্থাপনা

দর্শনা বাস টার্মিনাল নির্মাণ কাজে ধীরগতি

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) উপজেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা বাস টার্মিনাল নির্মান কাজ চলছে ধীরগতিতে। নির্মাণাধীন টার্মিনাল এলাকা থেকে এখনও উচ্ছেদ হয়নি অবৈধ বাড়িঘর। দীর্ঘ সাড়ে চার মাসেও মাটি ভরাটের কাজ শেষ না হওয়ায় প্রকল্পটি বাস্তবায়ন নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। জনস্বার্থে গৃহীত প্রকল্পটি দ্রæত বাস্তবায়নের দাবী।
জানা যায়, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী শিল্পশহর দর্শনা পৌরসভার অভ্যন্তরে সড়কের যানজট নিরসন ও যানবাহনসহ পথচারীদের চলাচলে ভোগান্তি দূর করতে এলাকার মানুষের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে গত বছর চুয়াডাঙ্গা জেলা পরিষদ দর্শনা বাসস্ট্যান্ডে জেলা পরিষদের নিজস্ব জমি ও অর্থায়নে দেড় কোটি টাকা ব্যায়ে একটি বাস টার্মিনাল নির্মানের প্রকল্প গ্রহণ করে। প্রথম পর্যায়ে প্রকল্পটির মাটি ভরাট ও গাইডওয়াল নির্মাণের জন্য ১০ লক্ষ টাকা বরাদ্দ দিয়ে টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ দেয়া হয়। গত ১ নভেম্বর তৎকালীন জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজু উক্ত মাটি ভরাট গাইডওয়াল নির্মাণ কাজের উদ্বোধন করেন। প্রকল্পের কাজ শুরুর পর থেকে দীর্ঘদিনেও মাটি ভরাট ও গাইডওয়াল নির্মাণের কাজ শেষ হয়নি। কয়েকদিন আগে সরেজমিনে গিয়ে দেখা গেছে, এখন পর্যন্ত মাটি ভরাটের কাজ অর্ধেকও শেষ হয়নি। উচ্ছেদ হয়নি প্রকল্পস্থানের বেশ কিছু অবৈধ বাড়ি-ঘরও। ফলে নানা প্রতিবন্ধকতার কারণে বাস টার্মিনাল নির্মাণের পুরো প্রকল্পটি বাস্তবায়ন নিয়ে সংশয় দেখা দিয়েছে মানুষের মনে। সংশ্লিষ্ট ঠিকাদার মাসুদুর রশিদ মাসুম জানান, প্রকল্পস্থানে পানি জমে থাকায় কাজ শুরু করতে দেরি হয়েছে। এ ছাড়া এখনও প্রকল্প স্থানে অবৈধ দখলদারমুক্ত না হওয়ায় বেশ কিছু বাড়িঘর রয়েছে। ফলে কাজ শেষ করতে দেরি হচ্ছে। বাড়িঘর সরিয়ে নিলে আশা করা যায় আর বিশ-পঁচিশ দিনের মধ্যে কাজ শেষ হবে। এ ব্যাপারে জেলা পরিষদ প্রকৌশলী সামাদুল ইসলাম বলেন, প্রাথমিক পর্যায়ে অল্প কিছু মাটি ভরাটের কাজ শুরু হয়েছে। মাটি ভরাটে এখনও টাকা লাগবে। টাকা বরাদ্দ হলে মাটি ভরাট কাজ শেষ হবে। প্রকল্প স্থানে অবৈধ ঘরবাড়ি উচ্ছেদের ব্যাপারে প্রশাসনিকভাবে ব্যাবস্থা নেয়ার প্রস্তুতি চলছে। তবে প্রকল্পটির সম্পূর্ণ কাজ কবে নাগাদ শেষ হবে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানাতে পারেননি তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ