Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রূপগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠার উদ্যোগ

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বাস্তবায়ন সভায় ক্লাব সভাপতি কাঁদলেন ও কাঁদালেন সবাইকে
মোঃ খলিল সিকদার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : সাংবাদিকরা জাতির বিবেক, সাংবাদিকরা সমাজের আয়না, এমন নানা সুখ্যাতি অর্জন করা একটি পেশার সাথে জড়িতরা জাতির ক্লান্তিলগ্নে তাদের ভ‚মিকা গ্রহণযোগ্য। রূপগঞ্জ প্রেস ক্লাবের কর্মরত সাংবাদিকরা শুধুমাত্র লেখনীতেই আবদ্ধ নন। তারা সমাজসেবায় সুখ্যাতি অর্জন করেছেন। রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মীর আবদুল আলিম দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিকের নিয়মিত কলামিস্ট। ফলে কলাম লিখে জাতীয় সমস্যার সমাধান ও পরামর্শমূলক নানা কলাম লিখে সমাজসেবায় অবদান রেখে চলেছেন। তার বিচক্ষণতার কারণে রূপগঞ্জ প্রেস ক্লাবের সদস্যরা বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় প্রতিনিধি হিসেবে শুধুমাত্র লেখনীতে আবদ্ধ থাকেননি। সমাজসেবার কাজে অংশগ্রহণ করে আসছেন। মাদক, সন্ত্রাস, জনভোগান্তি, নাগরিক হয়রানি, নারী পাচার, অত্যাচার প্রতিরোধ ও রাজনৈতিক সমঝোতা রক্ষায় এমনকি নাটিকার মাধ্যমে বাল্যবিয়ে, যৌতুক ও মাদক বিস্তার রোধে বিশেষ ভ‚মিকা রেখে আসছেন। সম্প্রতি রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও স্থানীয় সাংবাদিকদের ইচ্ছানুযায়ী একটি বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠার কাজে হাত দেন তারা। এ বিষয়ে স্থানীয় উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও শিক্ষক সদস্যসহ সকলের সাড়া পাওয়া যায় ব্যাপকভাবে। এমনকি নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের এমপি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) সরাসরি এ বৃদ্ধাশ্রম বাস্তবায়নে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। গত সোমবার বিকালে উপজেলার মঠেরঘাট এলাকায় অবস্থিত রূপগঞ্জ প্রেস ক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ প্রেস ক্লাব সভাপতি লায়ন মীর আবদুল আলিম। প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের এমপি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন, ভুলতা ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহীদুল ইসলাম। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন রূপগঞ্জ প্রেস ক্লাবের উপদেষ্টা আলম হোসেন, মনির হোসেন মনু, মাসুদ করিম, সহ-সভাপতি মকবুল হোসেন, এ হাই মিলন, সাত্তার আলী সোহেল, সাধারণ সম্পাদক খলিল শিকদার প্রমুখ। এ সময় সভাপতি কলামিস্ট লায়ন মীর আবদুল আলিম তার বক্তব্যে বলেন, আমরা মা-বাবার সেবা করব এটা আমাদের জন্মগত দায়িত্ব ও কর্তব্য। কিন্তু দুঃখের বিষয় এখনও মা-বাবারা তাদের সন্তান থেকে প্রাপ্ত অধিকার পান না। সন্তানরা থাকে উদাসীন। ফলে দেখা যায়, বিভিন্ন বৃদ্ধাশ্রম ও বৃদ্ধদের বোবাকান্না। এ সময় তিনি মালয়েশিয়া, ভুটান, নেপাল ও জাপানের উন্নত ও আধুনিক বৃদ্ধাশ্রম পরিদর্শন করে তার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে অজোরে কেঁদে ফেলেন। উপস্থিত দর্শক ও শ্রোতা এমনকি অতিথিরা চোখের পানি ধরে রাখতে পারেননি। প্রধান অতিথি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেন, রূপগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিকরা সমাজসেবায় যে ভ‚মিকা রাখছেন তা উপজেলা পর্যায়ে বিরল ঘটনা। শান্তির নীড় নামে বৃদ্ধাশ্রম বাস্তবায়নে সব রকম সহযোগিতার আশ্বাস দেন তিনি। এ সময় রূপগঞ্জ প্রেস ক্লাবের জনসেবা ও সমাজসেবামূলক কর্মকাÐের ভ‚য়সী প্রশংসা করেন তিনি।

মহিলালীগের মাদক বিরোধী আলোচনা সভা
রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের উদ্যেগে মাদক বিরোধী ও মহিলালীগের কমিটি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার রূপসী এলাকায় অবস্থিত মহিলালীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাব পৌরসভার মেয়র মিসেস হাসিনা গাজী। এতে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী মহিলালীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগম, উপজেলা মহিলালীগের সাধারন সম্পাদক শিলা রানী পাল, যুব মহিলালীগের ফেরদৌসি আক্তার, সেলিনা আক্তার রিতা প্রমুখ। সভায় মিসেস হাসিনা গাজী বলেন, চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রে ( প্রস্তাবিত শেখ রাসেল নগড় ইউনিয়ন) আওয়ামী মহিলালীগের একটাই কমিটি। ওই কমিটির সভাপতি বিউটি আক্তার কুট্রি। পাশাপাশি কুট্রি ইউপি সদস্যও। সেখানে মহিলালীগের অন্য কোন কমিটি নেই। কমিটি নিয়ে দ্বন্ধও নেই। সেখানকার নাজমাসহ তার লোকজন মাদক ব্যবসার সঙ্গে জড়িত। এলাকায় মাদক ব্যবসা করার প্রতিবাদ করেন বিউটি আক্তার কুট্রি। আর এ প্রতিবাদ করাকে কেন্দ্র করেই নাজমার লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। উপজেলা মহিলালীগের সুনাম ক্ষুন্ন করতেই একটি কুচক্রীমহল নানা অপপ্রচার চালাচ্ছেন। মহিলালীগ নেতাকর্মীরা কখনই মাদককে ছাড় দেয়নি, ভবিষ্যতেও ছাড় দিবেনা। সকল শ্রেণী-পেশা ও মহিলালীগ নেতাকর্মীদের মাদকের বিরুদ্ধে কঠোর হওয়ার আহবান জানান মিসেস হাসিনা গাজী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ