Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় রিমিহত্যায় শিশিরের ফাঁসির রায়

কুষ্টিয়া স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ২:১১ পিএম

কুষ্টিয়ায় চার বছর আগে কলেজছাত্রী স্নিগ্ধা আক্তার রিমিকে হত্যার দায়ে তার স্বামী শিহাব উদ্দিন শিশিরকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত শিশির (৩০) মিরপুর উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মুজিবর রহমানের ছেলে। তিনি পলাতক রয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, কুষ্টিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের ছাত্রী স্নিগ্ধার সঙ্গে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শেষ বর্ষের ছাত্র শিশিরের ‘প্রেমের সম্পর্ক’ ছিল। পরিবারকে না জানিয়ে ২০১১ সালে তারা গোপনে বিয়ে করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি রিমিকে মিরপুর উপজেলায় নওদা বহলবাড়ীয়ায় খালার বাড়িতে নিয়ে শিশির শ্বাসরোধ করে হত্যা করেন বলে অভিযোগ করা হয় এ মামলায়।

হত্যাকাণ্ডের এক মাস পর পুলিশ টাঙ্গাইলে এক আত্মীয়ের বাড়ি থেকে শিশিরকে গ্রেপ্তার করে এবং ওই তরুণ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। পরে তিনি জামিনে মুক্তি পেয়ে আবারও পালিয়ে যান বলে আইনজীবী অনুপ নন্দী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ