Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা না হয়েও ভাতা উত্তোলন ও সকল সুবিধা ভোগের অভিযোগ

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা : মুক্তিযোদ্ধা না হয়েও সরকারের সকল প্রকার সুযোগ-সুবিধা ভোগ করছেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের পশ্চিম লখন্ডা গ্রামের হরিপদ বিশ্বাস তার বাবার নাম লক্ষন বিশ্বাস। স্থানীয় জগদীস বাড়ৈ (৭৫), সুকচান বাড়ৈ (৬৫), সুধির বাড়ৈ (৬৫)সহ আরো অনেকে জানান, লক্ষণের ছেলে হরিপদ বিশ্বাস যে মুক্তিযোদ্ধা এটা স্বাধীনতার ৪৬ বছরেও আমরা শুনিনাই। সে যে মুক্তিযুদ্ধ করেছে সেটাও আমরা দেখিনি। এই ৩/৪ বছর ধরে শুনি যে, সে মুক্তিযোদ্ধা এবং তার মেয়ে ৪ বার ফেল করেছে, এরপরও মুক্তিযোদ্ধা কোটায় চাকুরি হয়েছে, সরকারি ভাতাও পাচ্ছে। এ বিষয়ে জানার জন্য হরিপদ বিশ্বাসের বাড়ী গিয়ে তাকে পাওয়া যায়নি, তার ব্যবহৃত ০১৭১৫৩০৬৩৬৩ নাম্বারে কল করে জানতে চাইলে বার বার সময় নিয়েও মুক্তিযোদ্ধার সপক্ষের তথ্য প্রমান দেখাতে পারে নাই। সাদুল্লাপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার সুনিল চন্দ্র বাড়ৈ বলেন, লখন্ডা গ্রামের হরিপদ বিশ্বাস নামে একজন ভাতা পায়, তবে সে মুক্তিযোদ্ধা কিনা আমার জানা নেই। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজী সরদার আঃ মালেক বলেন, হরিপদ বিশ্বাস নামে মুক্তিযোদ্ধা আছে কিনা সেটা আমার ভালো জানা নেই খোঁজ নিয়ে জানতে হবে।
হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
গোপালগঞ্জের কোটালীপাড়ায় ডলি হত্যাকারীর ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির ব্যানারে মানববন্ধনের আয়োজন করেন ফেরধরা পল্লী সমাজ ও এলাকাবাসী। গতকাল শনিবার সকালে একটি বিক্ষোভ মিছিল ফেরধরা থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে হত্যাকারী তরুণ বৈদ্যসহ তার সহযোগীদের ফাঁসির দাবিতে বক্তব্য রাখেন- পলাশ মধু, সুজন মধু, সাধন মধু, সুজিৎ কর। এর আগে গত মঙ্গলবার ফেরধরা গ্রামের পরেশ মধুর মেয়ে ডলি মধু (২২) কে গলায় পড়নের কাপড় পেচিয়ে হত্যা করে তার স্বামী তরুন বৈদ্য (২৫), তার বাবার নাম বেচারাম বৈদ্য। এ ঘটনায় ডলির বাবা পরেশ মধু বাদী হয়ে কোটালীপাড়া থানায় মামলা করে। পুলিশ তরুন বৈদ্যকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ