Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাঁচপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাÐ অর্ধ শতাধিক ঘরবাড়ি পুড়ে ছাই

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সোনারগাঁ উপজেলার কাঁচপুর সেনপাড়া বস্তিতে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। অগ্নিকাÐে বস্তিতে থাকা প্রায় অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গেছে। গত মঙ্গলবার মধ্য রাতে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের একটি ও হাজিগঞ্জ থেকে ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এলাকাবাসী জানান, গত মঙ্গলবার উপজেলা কাঁচপুর ব্রিজের ঢালে অবস্থিত সেনপাড়া বস্তিতে মঙ্গলবার মধ্যরাতে আগুন লাগে। বস্তির ঘরগুলো বাঁশ ও কাঠের তৈরী বিধায় মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বস্তির আশপাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় আগুনে বস্তিতে থাকা প্রায় অর্ধশতাধিক ঘর ও ঘরে থাকা আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের একটি ও হাজিগঞ্জ থেকে ২টি ইউনিট ঘটনাস্থলে এসে ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, আগুনে কোন হতাহতের খবর পাওয়া যায় নি। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তাও তাৎক্ষনিক জানা যায় নি। এদিকে আগুন লাগার খবর পেয়ে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম, সোনারগাঁ থানার ওসি শাহ মো. মঞ্জুর কাদের ও কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম জানান, যত টুকু জানতে পেরেছি বস্তির থাকা একটি দোকানের তৈলের ড্রাম থেকে আগুনের সুত্রপাত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ১০ কেজি চাউল ও নগদ ২ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ