Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাদের খান তৃতীয় দফায় আবার ৫ দিনের রিমান্ডে

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


গাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার সাবেক সংসদ সদস্য ডা.আবদুল কাদের খানকে অস্ত্র মামলায় তৃতীয় দফায় আবার ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। গতকাল বুধবার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মইনুল হাসান ইউসুব এ রিমান্ড মঞ্জুর করেন। সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিয়ার রহমান জানান, অস্ত্র মামলায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তার ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। অবৈধ অস্ত্র রাখার দায়ে এর আগেও কাদের খানকে পুলিশ গত ৭ মার্চ ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
উলেখ্য, ৩১ ডিসেম্বর এমপি মঞ্জুরুল ইসলাম লিটন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদি হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই ঘটনার মুল পরিকল্পনাকারি হিসেবে গত ২১ ফেব্রæয়ারি বগুড়া থেকে কাদের খানকে গ্রেফতার করা হয়। গত ২২ ফেব্রæয়ারি লিটন হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয় এবং তার রিমান্ড মঞ্জুর করা হয়। এর আগে রিমান্ডের চতুর্থ দিনে কাদের খান আদালতে ১৬৪ ধারায় লিটন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এরপর থেকে কাদের খান গাইবান্ধা কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ