Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উল্লাপাড়া আন্তঃনগর সুন্দরবন ট্রেনের ইঞ্জিনে আগুন

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : রবিবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর সুন্দর এক্সপ্রেস ট্রেনে উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনের নিকট ইঞ্জিনে আগুন ধরে যায়। চালক টের পেয়ে ট্রেনটি দ্রুত থামিয়ে দেয়। এ সময় যাত্রীরা ভয়ে হুরাহুরি করে ট্রেন থেকে নেমে আসে। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ সময় ঢাকা-খুলনা ও রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
উল্লাপাড়া রেলস্টেশন সূত্রে জানা যায়, ট্রেনটি সকাল ১০.০২ মিনিটে উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনে যাত্রা বিরতি করে। ১০.০৫ মিনিটে উল্লাপাড়া রেলস্টেশন ছেড়ে খুলনার উদ্দেশ্যে রওনা হওয়ার ২ মিনিট পর ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। ট্রেনের চালক মোঃ ফজলুর রহমান টের পেয়ে দ্রুত ট্রেনটি থামিয়ে দেয়। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ৪০ মিনিট চেষ্টার পর ট্রেনের ইঞ্জিনে লাগা আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রেনের চালক মোঃ ফজলুর রহমান জানান, ট্রেনের ইঞ্জিনে ডাকশন মোটরের তার শর্টসার্কিটের কারণে আগুন ধরে যায়। দ্রুত তা ছড়িয়ে পড়ার আগেই দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় প্রায় ২ ঘণ্টা ঢাকা-খুলনা ও রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। ২ ঘণ্টা পর ট্রেনটি খুলনার উদ্দেশ্যে উল্লাপাড়া ছেড়ে যায়।
অপরদিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন বাজারে তুলার দোকানে আগুন লেগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আগেই উল্লাপাড়া দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডে তুলার একটি দোকান পুড়ে যায়। এতে প্রায় ২ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের টিম ডিলার আব্দুল হামিদ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ