Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোল সীমান্তে অবৈধভাবে ফেরার সময় আটক ১৪

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১১:৫৩ এএম

বেনাপোল অফিস : যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে ফেরার সময় ১৪ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এদের মধ্যে নারী ও শিশুও রয়েছেন। এসময় কোনো পাচারকারী আটক হয়নি।

আজ মঙ্গলবার দুপুরে তাদের যশোর আদালতে সোপর্দ করা হবে।

গতরাতে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোলের দৌলতপুর মাঠ থেকে তাদের আটক করে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা।

ভালো কাজের সন্ধানে বিভিন্ন সময় এরা ভারত যান বলে জানা যায়। এদের বাড়ি যশোর, নড়াইল ও গোপালগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চলে।

আটক ১৪ জন হলেন, করিম সরদারের ছেলে মঈনুর সরদার (৩৫), শহিদুলের মেয়ে পলি খাতুন(১৯), নুরইসলাম শেখের স্ত্রী আনোয়ারা শেখ (৩৬),রাজ্জাক খার ছেলে মফিজুর (৩২), ছাত্তারের ছেলে ইমরান হোসেন (৩৯),মিজানুর মুনসির মেয়ে তানিয়া খাতুন (১৯), মহাসিন শেখের মেয়ে নয়ন শেখ (২০), ছাত্তার শেখের স্ত্রী শেলিনা শেখ (৪৫), প্রেমান্দের ছেলে শ্রী গৌতম (৩৫), গৌতমের স্ত্রী পায়েল (৩০), ছেলে শিশু গৌরব (০৩) এবং সৌরভ (০১), মতিয়ার রহমানের মেয়ে আয়শা শেখ (১৮) ও রাজেশ্বর হাওলাদারের ছেলে মতিন হাওলাদার (৪৬)।

২১ ব্যাটালিয়নের দৌলতপুর বিজিবি ক্যাম্পের ল্যান্স নায়েক নুরুল হক জানান, গোপন সংবাদ আসে অবৈধভাবে একদল নারী-পুরুষ সীমান্ত পথে ভারত থেকে ফিরছে। পরে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে দৌলতপুর মাঠ থেকে তাদের আটক করে।

তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। আটক ১৪ জনকে বেনাপোল পোর্ট থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বেনাপোল পোর্ট থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মতিয়ার রহমান বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলার হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ