Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিবাদ করায় বিদেশে পাচার ও হত্যার হুমকির অভিযোগ

রূপগঞ্জে স্ত্রী ও শালীর ওপর নির্যাতন

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাষন্ড স্বামী মজিবর তার স্ত্রী সেলিনা ও শালী রানুর উপর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের প্রতিবাদ করলে মজিবর তার শালীদের বিদেশে পাচার ও শ্বশুর দেলোয়ারকে হত্যা করবে বলে হুমকি ধামকি প্রদান করে। গতকাল সোমবার সকালে উপজেলার হাটাবপূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবধূ সেলিনার বাবা দেলোয়ার হোসেন জানান, এক বছর আগে ফতুল্লা থানার নিশ্চিন্ত কেয়ামুদ্দিন খালাসির ছেলে মজিবরের সঙ্গে তার সেলিনার বিয়ে হয়। বিয়ের পর থেকেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মজিবর তার মেয়ে সেলিনার উপর নির্যাতন চালাতো। মজিবরের নির্যাতন সহ্য করতে না পেরে সেলিনা তার বাবার বাড়ি চলে আসে। সোমবার সকালে মজিবরসহ অজ্ঞাত ৪/৫ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দেলোয়ারের বাড়িতে প্রবেশ করে বাড়িঘরের আসবাবপত্র ভাঙচুর করতে শুরু করে। ভাঙচুরে বাধা প্রদান করতে আসলে স্বামী মজিবর স্ত্রী সেলিনা ও তার শালীর উপর নির্যাতন চালিয়ে আহত করে। দেলোয়ারকে হত্যা করে গুম করে ফেলবে বলে হুমকি প্রদান করে। এ সময় স্বামী মজিবর ও তার লোকজন আলমারীর তালা ভেঙ্গে নগদ ১ লাখ ৩৯ হাজার টাকাসহ স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে মজিবর ও তার লোকজন পালিয়ে যায়। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।
যৌতুকের টাকা না দেয়ায় নির্যাতন
রূপগঞ্জে দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে স্বামী স্বপ্না (২২) নামে এক গৃহবধূর উপর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার কেন্দুয়া এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবধূ স্বপ্না বেগম উপজেলার বিরাব খালপাড় এলাকার জাহাঙ্গীরের মেয়ে। গৃহবধূ স্বপ্না বেগম জানান, ৩ বছর আগে উপজেলার কেন্দুয়া এলাকার আলাউদ্দিনের ছেলে সালামের সঙ্গে স্বপ্না বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে তামিম (৮ মাস) নামে একটি ছেলে সন্তানের জন্ম হয়। সন্তানের জন্মের পর থেকেই স্বপ্নাকে ঠিকমত স্বামী সালাম ভরণপোষণ দিচ্ছে না। ভরণপোষণ দিতে বললে স্বপ্নার উপর নির্যাতন চালাতো সালাম। সোমবার দুপুরে স্বামী সালাম স্বপ্নাকে তার বাবার কাছ থেকে ৫০ হাজার টাকা যৌতুক এনে দিতে বলে। যৌতুকের টাকা এনে দিকে অস্বীকার জানালে ক্ষিপ্ত সালাম তার স্ত্রী স্বপ্নাকে পিটিয়ে আহত করে। স্বপ্নার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে সালাম বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিয়ে চলে যায়। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্ত স্বামীকে আটকের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ