Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ার দুই স্থানে ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০৬ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও কসবায় একই স্থানে দুই পক্ষ সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। সরাইলে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাত ১২টা এবং কসবায় সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবত থাকবে।
সরাইলের শাহজাদপুর ইউনিয়ন যুবলীগের দু'গ্রুপ একই স্থানে আনন্দ মিছিলের প্রস্তুতি নেওয়ায় এবং কসবা উপজেলার কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পাল্টাপাল্টি সভা ও অনুষ্ঠান ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
সরাইল উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলা যুবলীগের দুটি গ্রুপ সেখানকার শাহজাদপুর ইউনিয়নে যুবলীগের পাল্টাপাল্টি কমিটি দেয়। আকিল উদ্দিনকে আহ্বায়ক করে উপজেলা যুবলীগের সভাপতি-সম্পাদক একটি কমিটি ঘোষণা দেয়। অপরদিকে সহ-সভাপতি ও যুগ্ম-সম্পাদকের নেতৃত্বে দেলোয়ার হোসেন জীবনকে আহ্বায়ক করে আরেকটি কমিটি দেওয়া হয়। ঘোষিত দুই কমিটি একই সময়ে শাহজাদপুর উচ্চ বিদ্যালয় মাঠে আনন্দ মিছিল ও সমাবেশ করার প্রস্তুতি নেয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।
এদিকে, কসবার কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত তিন তলা ভবন উদ্বোধন উপলক্ষে পরিচালনা কমিটির পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করা হয়। একই সময়ে স্থানীয় কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেখানে বিদ্যালয় পরিচালনা কমিটির প্যানেল ঘোষণার জন্য সভা আহ্বান করে। পরে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।
সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত ও কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ