Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানী থেকে আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের ২৪ সদস্য গ্রেফতার

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের ২৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল এদের গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে। এসময় মালয়েশিয়া পাচারকালে ১০ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়। এ ছাড়া প্রতারণার শিকার হওয়া ২৭ বাংলাদেশি শ্রমিককে লিবিয়া থেকে দেশে ফেরত আনা হয়েছে। দুপুরে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে অভিযানের বিস্তারিত তুলে ধরে র‌্যাব। গ্রেফতারকৃদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে র‌্যাব।
র‌্যাব জানায়, আজিজুর হক মুন্সি। মাদারীপুরের রাজৈরের প্রান্তিক এ কৃষক বলছিলেন তার অসহায়ত্বের কথা। দালালচক্রের খপ্পরে পড়ে সব কিছু বিক্রি করে ছেলেকে লিবিয়া পাঠান। তবে, স্বপ্ন পূরণ তো হলোই না, বরং ছেলে দেশে ফিরেছে ছয় মাস জেল খেটে। অনিশ্চিত ভবিষ্যতের দায় নিজের কাঁধে নিয়ে লিবিয়া ফেরত ছেলে রনি মুন্সির এ আকুল কান্নাই বলে দেয় দালালের কালো থাবা ঠিক কতটা কঠিন করে দিয়েছে তাদের জীবন।
শুধু রনিই নন, অবৈধ দালাল চক্রের প্রতারণার শিকার হয়ে সর্বশাস্ত হচ্ছেন অনেকেই। তার সাথে লিবিয়ায় কঠিন বাস্তবতা পেরিয়ে লিবিয় দূতাবাস, আইও এম এবং র‌্যাবের প্রচেষ্টায় বুধবার ভোরে দেশে ফেরেন আরো ২৬ জন।
এ ছাড়া গত পহেলা মার্চ বিমানবন্দর থেকে মালয়েশিয়াগামী প্রতারণার শিকার হওয়া ১০ ভুক্তভোগীকে উদ্ধার করে র‌্যাব। তাদের অভিযোগের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের ২৪ জনও গ্রেফতার করা হয়।
গতকাল বুধবার দুপুরে কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে অভিযানের বিস্তারিত জানান র‌্যাব-৩ এর সিও। অভিযানে নগদ টাকা, জাল ভিসা, পাসপোর্টসহ বিপুল পরিমাণ ইলেক্ট্রনিক্স পণ্য জব্দ করা হয়। জড়িতেদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়াসহ এসব দালাল চক্রের সাথে দেশীয় ইমগ্রেশন কর্তৃপক্ষের কেউ জড়িত আছে কি না তাও খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ