Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবিতে ‘এফ’ ইউনিটের প্রশ্ন ফাঁসের ঘটনায় ২ জনের বিরুদ্ধে মামলা

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ৪:০১ পিএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের দায়ে দুইজনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাদী হয়ে তাদের বিরুদ্ধে এ মামলা করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনার্স ভর্তি পরীক্ষায় এফ ইউনিটের প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকায় গণিত বিভাগের ছাত্র মনোজিৎ কুমার এবং স্থানীয় ডাক্তার মিজানুর রহমান লাল্টুর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাদী হয়ে পাবলিক পরীক্ষা অপরাধ আইন-১৯৮০ এর ৪ এবং ১৩ ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা করেন। মামলা নং-ইবি থানা ০৩/০৭.০৩.১৭ ইং।

এবিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘এফ ইউনিটের প্রশ্ন ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি তাদেরকে দোষী প্রমাণিত করলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।’

এবিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, ‘প্রশ্ন ফাঁসের দায়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুইজনসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলা নং ইবি থানা-০৩/ ০৭.০৩.১৭।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ