Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কি.মি. যানজট

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ৩:১৬ পিএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের পাকুল্ল্যা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে প্রায় ২৫ কিলোমিটারের যানজটের সৃষ্টি হয়েছে।

আজ বুধবার সকালে মহাসড়কে তিনটি ট্রাক বিকল হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়।

এরই মধ্যে বিকল ট্রাকগুলো পুলিশ সরিয়ে নিলেও অতিরিক্ত যানবাহনের চাপে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট অব্যাহত রয়েছে। এতে করে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

গোড়াই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারী জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অন্তত তিনটি স্থানে সকালের দিকে তিনটি ট্রাক বিকল হলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুপুর ১২টার দিকে বিকল ট্রাকগুলো মহাসড়ক থেকে সরিয়ে নিলে আবার যান চলাচল শুরু হয়। তবে অতিরিক্ত গাড়ির চাপের কারণে কোথাও কোথাও যানজটের দেখা দিতে পারে। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত চার লেনের কাজ চলছে। এদিকে উত্তরবঙ্গের ২৬টি জেলার ৯২টি রোডসহ ১২২ রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করায় রাস্তায় যানবাহনের চাপ বেশি থাকছে। যার কারণে এ মহাসড়কে যানবাহন চলাচল এমনিতেই ধীর গতি রয়েছে। এর মধ্যে ফিটনেস বিহীন যানবাহন রাস্তায় বিকল হওয়া ও ছোট খাটো দুর্ঘটনার কারণে মাঝে মধ্যেই যানজটের সৃষ্টি হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ