Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যা :কাদের খান ফের রিমান্ডে

গাইবান্ধা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ৭:৩৭ পিএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ‘মূল পরিকল্পনাকারী’ হিসেবে গ্রেফতার সাবেক এমপি অবসরপ্রাপ্ত কর্নেল ডা. আবদুল কাদের খানের আবার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে অস্ত্র আইনের মামলায় গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারক হাকিম আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মো. মইনুল হাসান রিমান্ড মঞ্জুর করেন।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মো. খায়রুল আলম জানান, এমপি লিটন হত্যাকাণ্ডে তিনটি অস্ত্র ব্যবহৃত হয়। এর মধ্যে কাদের খান একটি অস্ত্র স্বেচ্ছায় থানায় জমা দেন।

এ ছাড়া তার দেয়া তথ্য অনুযায়ী আরো একটি অস্ত্র বাড়ির উঠানের গর্ত থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় কাদের খানের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়।
প্রথম দফা রিমান্ডে জিজ্ঞাসাবাদ ও আদালতে দেয়া জবানবন্দিতে কাদের খান অপর একটি অস্ত্র ও অস্ত্রের উৎস সম্পর্কে কিছু জানাননি।
অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, একটি অস্ত্র উদ্ধার ও অস্ত্রের উৎস সম্পর্কে জানতে কাদের খানকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে বিচারক শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ