Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যা অস্ত্র রাখার নিরাপদ ট্রাঙ্ক উদ্ধার

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকারীদের অস্ত্র রাখার নিরাপদ একটি ট্রাঙ্ক উদ্ধার করেছে পুলিশ।
এমপি লিটন হত্যার মূল পরিকল্পনাকারী, অর্থদাতা ও কিলারদের প্রশিক্ষক সাবেক এমপি কর্নেল (অব:) ডাক্তার আবদুুল কাদের খানের ব্যক্তিগত সহকারী (এপিএস) শামছুজ্জোহা গত রোববার গ্রেফতার হওয়ার পর তার স্বীকারোক্তিতে পুলিশ ট্রাঙ্কটি উদ্ধার করে। সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, জোহার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে কিলারদের অস্ত্র রাখার ভাÐার হিসেবে নলডাঙ্গার ডাকবাংলো সংলগ্ন গোডাউন ঘরের ভেতরের একটি রুম থেকে ট্রাঙ্কটি উদ্ধার করে পুলিশ। এমপি লিটন হত্যায় ব্যবহৃত পিস্তল ও গুলি দীর্ঘদিন থেকে ট্রাঙ্কটিতে মজুদ রাখা হতো এবং সেখান থেকে গোপনে বের করে নিয়ে কিলাররা বিভিন্ন সময় অপরাধমূলক কর্মকাÐ করে আসছিল বলেও জানান তিনি। এ ছাড়া এমপি লিটন হত্যায় ব্যবহৃত তিনটি পিস্তলের মধ্যে দু’টি উদ্ধার করা হয়েছে। অপরটি উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান তিনি। এক প্রশ্নের জবাবে ওসি আতিয়ার রহমান বলেন, জোহার স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে অনেক তথ্য পাওয়া গেছে, যা তদন্তের স্বার্থে বলা যাচ্ছে না।
মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান জানান, এমপি লিটন হত্যার পর একটি হত্যা মামলা ও একটি অস্ত্র আইনে মামলা হয়েছে। মামলা দু’টির দ্রæত চার্জশিট দেয়ার জন্য প্রস্তুতি চলছে। তবে হত্যা মিশনের সাথে সম্পৃক্ততা থাকতে পারে এমন আরো কয়েক ব্যক্তিকে নজরদারিতে রাখা হয়েছে।
এদিকে এমপি লিটন হত্যা সাথে সম্পৃক্ত সোর্স চন্দন কুমার ভারতে পশ্চিমবঙ্গ রাজ্যে অবস্থান করছে বলে সুন্দরগঞ্জ থানা অফিসার ইনচার্জ নিশ্চিত করেছেন । তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে গ্রেফতারপূর্বক দেশে ফিরে আনার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।
উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ মাস্টারপাড়া গ্রামের নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ