Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শজিমেকের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ভোগান্তিতে কুমিল্লা সরকারি-বেসরকারি হাসপাতালের রোগীরা
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লায় ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়েছেন হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তির জের ভোগ করছে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগীরা। ওই চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের প্রতিবাদে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালসহ অন্যান্য বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে গত শনিবার থেকে ইন্টার্ন চিকিৎসকরা টানা কর্মবিরতি পালন করছেন।
শজিমেক হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের জন্য ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতিতে নামে কুমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)। আজ সকাল ৮টায় আল্টিমেটাম শেষ হবে। তবে ইন্টার্ন চিকিৎসকরা কর্মস্থলে যোগ না দিয়ে কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে গতকাল সোমবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে হুঁশিয়ারি দেন ইচিপ নেতারা।
সমাবেশে বক্তারা সর্বস্তরের চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতসহ চারদফা দাবি তুলে ধরেন। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কুমেক হাসপাতালের ইচিপ সভাপতি ডা. নুরুদ্দিন মো. ফয়সাল, সাধারণ সম্পাদক ডা. সৈকত দাস, কুমেকের ডা. পাভেল ও সেন্ট্রাল মেডিক্যাল কলেজের ডা. ইকবাল শাহরিয়ার হিমেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ