Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পরীক্ষার্থীর ওপর সন্ত্রাসী হামলা

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীতে অনার্স পড়–য়া বোনকে প্রতিদিন উত্ত্যক্তের প্রতিবাদ করায় এসএসসি পরীক্ষার্থী সজীব রানা সোহাগের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। গত ৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনায় জখম হয়ে খুলনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে সোহাগ। এ ঘটনায় আহতের বড় বোন মোসাঃ ইলোরা পারভীন সোনিয়া বাদী হয়ে খুলনা সদর থানায় অভিযোগ দাখিল করেছেন। আহত সোহাগ নগরীর সরকারি মডেল স্কুলের মানবিক বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। গতকাল সোমবার তার ব্যবহারিক পরীক্ষা ছিল।
লিখিত অভিযোগপত্র সূত্রে জানা গেছে, নগরীর দারোগাপাড়ার ১৮ আজিজুর রহমান রোডের মুক্তিযোদ্ধা মরহুম উজ্জত আলী মিয়ার মেয়ে নাদিরা পারভীন রুনু আযমখান সরকারি কমার্স কলেজে অনার্স (সম্মান) শ্রেণিতে পড়াশোনা করেন। প্রায় প্রতিদিন দারোগাপাড়ার মৃত ইউনুচ তালুকদারের ছেলে মোঃ বিপ্লব (২২), ভোষেরভিটার মোঃ আমিনের ছেলে মোঃ মিরাজ (২২), দারোগাপাড়ার আক্কাস আলীর ছেলে মোঃ ইউসুফ (৩০) ও মোঃ রবিউল ইসলাম (২৮) এবং ভোষের ভিটার মোঃ কামরান (২০) কলেজে যাওয়া-আসার পথে নাদিরা পারভীন রুনুকে উত্ত্যক্ত করত। বোনের মাধ্যমে এ তথ্য শুনে সজীব রানা সোহাগ (১৫) তার বোনকে বিরক্ত না করতে তাদের কাছে অনুরোধ করে। একপর্যায়ে গত ৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে দারোগাপাড়া মসজিদ থেকে নামাজ শেষে বেরিয়ে আসলে আসামিরা তাকে লাঠিসোটা ও চাপাতি দিয়ে আক্রমণ করে। মাথার বাম পাশে কোপ লাগে সোহাগের। পরে তার ডাক-চিৎকারে আশপাশের মানুষ এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। তাকে উদ্ধার করে খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। অভিযোগকারী বলেন, এ ঘটনায় খুলনা সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছি। তবে পুলিশ এখনো মামলা রেকর্ড করেনি। তারা বলছেনÑ তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শফিকুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। তবে এঘটনায় এখনো মামলা হয়নি। মামলা হলে আইনগত ব্যবস্থা নেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ