Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাফিলতির কারণে সুনাম ক্ষুণœ হলে কোনো কর্মকর্তা-কর্মচারী রেহাই পাবে নাÑ চসিক মেয়র

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পরিচ্ছন্ন বিভাগের কার্যক্রমের উপর নির্ভর করে পরিচ্ছন্ন নগরী। কোনো ধরনের অবহেলা, গাফিলতি বা অনিয়মের কারণে সুনাম ক্ষুণœ হলে কোনো কর্মকর্তা-কর্মচারী রেহাই পাবে না। এ বিভাগের সেবক, দলপতি, সুপারভাইজার, পরিদর্শক, তত্ত¡াবধায়ক, পরিচ্ছন্ন কর্মকর্তা ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সকলের সম্মিলিত প্রয়াস ও আন্তরিকতার মাধ্যমে পরিচ্ছন্ন নগরীর ভিশন শতভাগ বাস্তবায়ন সম্ভব।
গতকাল সোমবার নগরভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয় সভায় মেয়র এ কথা বলেন। মেয়র নাছির বলেন, বিকেল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ কার্যক্রম, নালা থেকে আবর্জনা উত্তোলন ও অপসারণ, রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত রাস্তাঘাট ঝাড়– দেয়ার নির্ধারিত সিডিউলের কোনো ধরনের ব্যত্যয় হতে পারবে না। নির্ধারিত সময়ের মধ্যে সকল সেবক, শ্রমিক, ভ্যানগাড়ি চালক, ঝাড়–দার ও সংশ্লিষ্টদের দায়িত্ব পালন করতে হবে। সমন্বয় সভায় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন সভাপতিত্ব করেন।
৯ শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা কমিটি
গতকাল সিটি করপোরেশনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে সিটি মেয়র ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের পরিচালনা কমিটির সভাপতি আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে চসিক পরিচালিত মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ, পাথরঘাটা সিটি করপোরেশন মহিলা মহাবিদ্যালয়, কদম মোবারক সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়, শহীদ নগর সিটি করপোরেশন বালিকা উচ্চবিদ্যালয়, জুলেখা আমিনুর রহমান সিটি করপোরেশন বালিকা উচ্চবিদ্যালয়, হালিশহর আহমদ মিয়া সিটি করপোরেশন বালিকা উচ্চবিদ্যালয়, পশ্চিম মাদারবাড়ী সিটি করপোরেশন বালিকা উচ্চবিদ্যালয়, পাঠানটুলী খান সাহেব সিটি করপোরেশন বালিকা উচ্চবিদ্যালয়, ইমারাতুন্নেসা সিটি করপোরেশন কিন্ডার গার্টেনসহ ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ