Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় পাট দিবসের সভায় বক্তারা খুলনাকে পাটের নগরী হিসেবে গড়ে তুলতে হবে

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : দেশের অন্যান্য স্থানের ন্যায় প্রথমবাবের মতো খুলনায় গতকাল সোমবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় পাট দিবস উদযাপিত হয়। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, পাটপণ্য প্রদর্শনী, মোবাইল কোর্ট পরিচালনা এবং চলচ্চিত্র প্রদর্শনী। পাট দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, পাটের সোনালী দিন ফিরিয়ে আনতে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। গবেষণায় পাটের জন্ম রহস্য উদ্ভাবন একটি বড় সাফল্য। ফলে পাট শিল্পে অপার সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। বাংলাদেশের সোনালি আঁশ ছিল পাট। পাটের সুদিন ফিরিয়ে আনতে পাট পণ্যের ব্যবহার বহুবিধ করতে হবে। দেশের অভ্যান্তরে পাটের ব্যবহার নিশ্চিত করে বিদেশে পাট পণ্য রফতানি বাড়াতে হবে। পাট শিল্পকে আধুনিকায়ন করে খুলনাকে পাটের নগরী হিসেবে গড়ে তুলতে হবে।
জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান। এবারের পাট দিবসের প্রতিপাদ্য ‘সোনালী আঁশের সোনার দেশ পাট পণ্যের বাংলাদেশ’।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জুট মিলস খুলনাঞ্চলের সভাপতি শফিকুল ইসলাম, ক্রিসেন্ট জুট মিলের উপ-মহাব্যবস্থাপক আব্দুল কালাম হাজারী এবং বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শেখ সৈয়দ আলী। অন্যান্যের মধ্যে কৃষি-স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল লতিফ, বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান শরিফ মোহাম্মদ ফজলুর রহমান, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল, পাট অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল করিমসহ সরকারী কর্মকর্তা-কর্মচারী, পাট ব্যবসায়ীরা, শিক্ষক-শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ