Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নারীকে পরিবার থেকে সম্মান জানালে সমাজ এবং রাষ্ট্রকেও তা প্রভাবিত করবে-মেহের আফরোজ চুমকি

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, একটি পরিবারে নারী বিভিন্ন রূপে থাকেন,তাকে পরিবার থেকে সম্মান জানানো হলে সমাজ এবং রাষ্ট্রকেও তা প্রভাবিত করবে। তিনি বলেন, পরিবার থেকে ইতিবাচক দৃষ্টিভঙ্গীর পরিচয় দিলে নারীর প্রতি সত্যিকারের সম্মান প্রদর্শন করা হবে। এজন্য সকলের মানসিকতা পরিবর্তন করতে হবে। গতকাল আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে দেশব্যাপী মানববন্ধনের অংশ হিসেবে বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা বিষয়ক অধিদফতর ও নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রামের যৌথ আয়োজনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
২০১৭ সালের নারী দিবসের প্রতিপাদ্য ‘নারীÑপুরুষ সমতায় উন্নয়নের যাত্রা,বদলে যাবে বিশ্ব কর্মে নতুন মাত্রা।’ মানববন্ধনে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়নের মডেল। কিন্তু এখনও বাংলাদেশে নারীরা বিভিন্ন ভাবে নির্যাতিত হচ্ছে। নারীর প্রতি যে কোন ধরনের নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। শুধু সরকারই নয়,নারীর প্রতি সকল ধরনের বৈষম্য নিরসনে সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহŸান জানান তিনি।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, নারীর উন্নয়ন বিষয়ে সরকার বদ্ধপরিকর। নারীর প্রতি কোন ধরনের সহিংসতা কেউ আর মেনে নিবে না। নারীর প্রতি নির্যাতনরোধ হলে যেখানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে সেখানেই দ্রæততম সময়ে মধ্যে ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি করেন। প্রায় ২ কোটি নারীকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ ও কার্যক্রমে যুক্ত করার প্রক্রিয়া চলছে।
এ সময় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজ বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহীন আহমেদ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ