Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দর দেশ ও সমাজ বিনির্মাণে দ্বীনি শিক্ষার বিকল্প নেই : আব্দুল্লাহ আল নোমান

নয়দুয়ারিয়া মাদ্রাসার মাহফিল

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাই উপজেলার নয়দুয়ারিয়া মসজিদিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সরকারের সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেন, একটি সুশৃঙ্খল সুন্দর দেশ ও আদর্শ সমাজ বিনির্মাণের জন্য ইসলামী দ্বীনি শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি বলেন, মহান আল্লাহ আমাদের পৃথিবীতে পাঠিয়েছেন তাঁর ইবাদত ও সুন্দর সমাজ গঠনের জন্য। আর তাই প্রকৃত জ্ঞান অর্জন করা সকলের ধর্মীয় ও নাগরিক দায়িত্ব। তিনি বলেন, আল্লাহ কোরআনেও বারবার জ্ঞান অর্জনের তাগিদ দিয়েছেন। তাই তিনি এসব দ্বীনি প্রতিষ্ঠানের জ্ঞান অর্জনের ধারাবাহিকতাকে স্বাগত জানান।
গতকাল রবিবার বেলা ২টায় উপজেলার খৈয়াছরা ইউনিয়নস্থ নয়দুয়ারিয়া মাদ্রাসা মাঠে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি লায়ন আলহাজ মনিরুল ইসলাম ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মাহফিলে আলোচনা করেন মাদ্রাসার মুহতামিম মাওলানা ইউনুছ, বিশেষ অতিথি ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সম্পাদক তৌহিদুল ইসলাম, উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম আহŸায়ক শওকত আকবর সোহাগ, মীরসরাই উপজেলা যুবদলের যুগ্ম আহŸায়ক দেলোয়ার হোসেন, হারুন অর রশিদ, জাহাঙ্গীর, খোকন, ভুট্টো প্রমুখ। মাহফিলে পুরস্কার বিতরণী পর্ব শেষে দেশের বিভিন্ন স্থান থেকে আগত আলেমে দ্বীনগণ গভীর রাত পর্যন্ত ধর্মীয় আলোচনা করেন। আলোচনা শেষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ মাদ্রাসার বিভিন্ন মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

Show all comments
  • Joynal Abadin ৬ মার্চ, ২০১৭, ১২:১৪ পিএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • মাওলানা আরিফুল ইসলাম। ৪ মে, ২০১৭, ৫:৪৭ পিএম says : 0
    সংবাদদাতাদের ধন্যবাদ জানিয়ে বলছি, আমাদের মাদরাসার মুহতামিমের নাম মাওলানা ইউনুছ নয়। সঠিক নাম হলো মাওলানা ফজলুল হক ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ