Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চরভদ্রাসনে সাবেক চেয়ারম্যান গড়া স্থাপনা গুঁড়িয়ে দিলো স্কুল কর্তৃপক্ষ

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা ঃ ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে পাইলট হাই স্কুলের পূর্বপাশে পুকুর পাড়ের মেইন সড়ক ঘেঁষে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাকের গড়া স্থাপনা শনিবার বিকেল ৩ টায় গুঁড়িয়ে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। ক্রয়সূত্রে মালিকানা দাবি করে ওই চেয়ারম্যান পুকুরের সাড়ে ১৫ শতাংশ জমিতে বাঁশের খুঁটি পুঁতে সীমানা করে একচালা টিনের ছাপড়া ঘর উঠানোর পরক্ষণেই বিদ্যালয় প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা মিলে ছাপড়াটি গুঁড়িয়ে দেন। এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় চলছে।
জানা যায়, স্বাধীনতা-উত্তর বিগত ৬৮ বছর ধরে চরভদ্রাসন পাইলট হাই স্কুল বিরোধীয় পুকুর জমি ভোগ ও দখলে ছিল। ২০১২ ইং সালে মোঃ আব্দুর রাজ্জাক চরভদ্রাসন ইউপি চেয়ারম্যান থাকাকালীন মোট চারটি দলিলমূলে ১৫.৬২ শতাংশ জমি কিনে নেয়ার পর মালিকানা দাবি করতে থাকেন। দিয়ারা ১১ নং চরভদ্রাসন মৌজাস্থ দিয়ারা ১০০৫ নং খতিয়ানে ৭৬৮২ নং ও ৭৬৮৩ নং দাগ থেকে সাবেক চেয়ারম্যান ১৫.৬২ শতাংশ জমি ক্রয় করে ঘর উঠাতে গেলে স্থানীয় প্রশাসনসহ স্কুল শিক্ষকদের মাঝে তোলপাড় শুরু হয়।
শনিবার বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম জানান, “১৯৪৮ ইং সালে বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি বিরোধীয় পুকুর ও জমিতে পাইলট স্কুল ভোগ দখলে আছে। সাবেক চেয়ারম্যান কে বা কার কাছ থেকে জমি কিনে সীমানা নির্ধারণ না করে ঘর তুলেছিল বলে আমরা ভেঙে দিয়েছি”। একই দিন সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক জানায়, “আমার জমির সীমানা বুঝে দেওয়ার জন্য অনেক দিন আগে আবেদন করেছি। কিন্তু স্কুলের কোনো কাগজপত্র নাই বলে তারা আমার ক্রয়কৃত জমির সীমানা বুঝে দিচ্ছিল না, তাই দখলে যাওয়ার জন্য ঘর তুলেছি”। আর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পারভেজ চৌধুরী বলেন, “সাবেক চেয়ারম্যান তার ক্রয়কৃত জমির সীমানা নির্ধারণের জন্য আবেদন করেছেন। কিন্তু সীমানা নির্ধারণের জন্য সবারই সময় দরকার, চেয়ারম্যানের ধৈর্যচ্যুত হয়ে ঘর উঠিয়েছেন”।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ