Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জনপ্রতিনিধিদের জন্য ফুলের ও জুতার মালা দু’টিই রয়েছে-পার্বত্য মন্ত্রী

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মো. সাদাত উল্লাহ, বান্দরবান থেকে : নির্বাচিত জনপ্রতিনিধিদের জন্য ফুলের ও জুতার মালা দু’টিই রয়েছে। যারা ভালো কাজ করেন, ওয়াদা রক্ষা করেন, জনগণ তাদের সবসময় স্বাগত জানায়। মানুষ মুখের কথা নয়, কাজে বিশ্বাসী। এখন ডিজিটাল যুগ। জনগণের সাথে কখন কি কথা বলা হয়েছিল, তা এখন ভিডিওসহ প্রমাণ থাকে। তাই প্রতারণা করে পার পাওয়া যায় না। কথাগুলো বলেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বান্দরবান আসনের সরকারদলীয় এমপি বীর বাহাদুর উশৈসিং। তিনি গতকাল বান্দরবান জেলার আলীকদম উপজেলায় প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এসব প্রকল্পের বেশির ভাগ অর্থায়ন করেছেন। মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, জনগণের ভালোবাসা নিয়ে ২৫ বছর ধরে পাঁচবার নির্বাচিত এমপি হিসেবে এলাকায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছি।
প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় শত শত কোটি টাকার উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসায় ৭০ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবন উদ্বোধন শেষে ছাত্র ও শিক্ষকদের উদ্দেশে বলেন, এ সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভ‚মিকা রাখছে। এ জন্য ছাত্রছাত্রীদের মেধাবী হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। আলীকদমে দিনব্যাপী কর্মসূচিতে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর তিন কোটি সাত লাখ টাকা ব্যয়ে আলীকদম আবাসিক বিদ্যালয় থেকে মেরাথং জাদি পর্যন্ত সড়ক নির্মাণ, ৪০ লাখ টাকা ব্যয়ে পাটুখাইয়া বায়তুল মামুর জামে মসজিদ নির্মাণ, ৪০ লাখ টাকা ব্যয়ে উপজেলা সদরে রেস্ট হাউজ নির্মাণসহ প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ