Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে ছয় ইউনিয়নে নির্বাচনের তফসীল চলতি মাসে

মির্জাপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:৩৪ পিএম

মির্জাপুর সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসীল চলতি মাসে ঘোষণা করা হবে বলে জানা গেছে।

রোববার সকালে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মো. তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তফসিল ঘোষণার আগের দিন পর্যন্ত ভোটার তালিকায় যাদের নাম যুক্ত হবে আসন্ন নির্বাচনে তারা ভোট দিতে পারবেন উপজেলা নির্বাচন অফিসার মো. শামসুজ্জামান জানিয়েছেন। ছয় ইউনিয়নে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে গত বছর ২৮ মে পঞ্চম ধাপে ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সময় শেষ না হওয়ায় ওই সময়ে উপজেলার লতিফপুর, বহুরিয়া, ফতেপুর, তরফপুর, আজগানা ও ভাওড়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। সূত্র আরও জানায়, ৬ ইউনিয়নে গত ডিসেম্বরের শেষে অথবা চলতি বছরের শুরুতে তফসীল ঘোষণা হওয়ার কথা থাকলেও নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। নতুন নির্বাচন কমিশন গঠিত হওয়ার পর মেয়াদ শেষ হওয়া ৬ ইউনিয়নে অগ্রাধিকার ভিত্তিতে নির্বাচন সম্পন্ন করার কার্যক্রম শুরু করেছেন। সেক্ষেত্রে এ মাসের চলতি অথবা আগামী সপ্তাহে এই ছয় ইউনিয়নে নির্বাচনের তফসীল ঘোষণার সম্ভাবনা রয়েছে।

এদিকে ছয় ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা গত কয়েক মাস ধরে এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এছাড়া স্থানীয় সরকারের এই নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির একাধিক চেয়ারম্যান প্রার্থী দলের মনোনয়ন পেতে নানা কৌশল অবলম্বন করে কাজ করছেন। তবে ছয় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বাছাই নিয়ে বিএনপির মধ্যে তেমন চাপ না থাকলেও সরকারি দল আওয়ামী লীগে রয়েছে তার উল্টো চিত্র রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মো. তাজুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি এ মাসের চলতি অথবা আগামী সপ্তাহে ছয় ইউনিয়নে নির্বাচনের তফসীল ঘোষণা হওয়ার কথা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ