Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের সর্বোচ্চ বিচারালয়ের সামনে থেকে গ্রিক দেবী মূর্তি অবিলম্বে সরিয়ে ফেলুন

কক্সবাজারে শানে রেসালাত সম্মেলনে বক্তারা

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : আল্লাহ রাব্বুল আলামীন যুগে যুগে নবী-রাসূল পাঠিয়ে মানুষকে তাওহিদের শিক্ষা দিয়েছেন। শিক্ষা দিয়েছেন শান্তি-অগ্রগতি ও কল্যাণের জন্য মহান অল্লাহর কাছে ধর্ণা দিতে। মূর্তি কোনোদিন শান্তি ও কল্যাণের প্রতীক হতে পারে না। মূর্তি গড়ার শিক্ষা নবী-রাসূলরা মানুষকে দেননি। সর্বশেষ অল্লাহর বাণী আল-কুরআনে কল্যাণের প্রতীক হিসেবে কোথাও মূর্তি গড়ার শিক্ষা নেই। পৃথিবীর অন্যতম বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশের সর্বোচ্চ বিচারালয়ের সামনে গ্রিক দেবীর মূর্তি স্থাপন অত্যন্ত লজ্জাজনক। গতকাল কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে হেফাজতে ইসলাম আয়োজিত দু’দিনব্যাপী শানে রেসালাত সম্মেলনের প্রথম দিনে বক্তারা একথা বলেন। বাদ মাগরিব শুরু হওয়া সম্মেলনে সভাপতিত্ব করেন কক্সবাজারের প্রবীণ আলেমে দ্বীন হযরত মাওলানা শেখ সোলাইমান। এতে বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মুফতি মোজাফ্ফর আহমদ, মুফতি মামুনুল হক, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদী, ড. আ ফ ম খালিদ হোসেন ও মুফতি আবদুল হক প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম কক্সবাজারের সাধারণ সম্পাদক ও শানে রেসালাত সম্মেলনের সমন্বয়কারী মাওলানা ইয়াছিন হাবিব।
বক্তারা বলেন, রাসূল (সা:) এর অবমাননায় দুই বছরের জেল দেয়ার আইন করা হলেও বঙ্গবন্ধুর অবমাননায় যাবজ্জীবন কারাদÐের বিধান রাসূল (সা:)-কে খাটো করার শামিল। নবী-রাসূলদের অবমাননায় অরো কঠোর আইন করতে হবে। বক্তারা বলেন, শিক্ষাব্যস্থায় ধর্মীয় শিক্ষা বাদ দেয়ায় সমাজে সন্ত্রাস, ঘুষ-দুর্নীতি ও খুন-ধর্ষণের মতো অপরাধ আজ অহরহ ঘটছে। তাই শিক্ষাব্যবস্থায় ইসলামী শিক্ষা অন্তভর্‚ক্ত করার দাবি জানানো হয় সম্মেলন থেকে।
বক্তারা অরো বলেন, ইহুদি-খ্রিষ্টানরা ইসলাম ও মুসলমানদের সহযোগী হওয়ার কথা থাকলেও মুশরিকদের খপ্পরে পড়ে তারা আজ বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের সাথে শত্রæতায় লিপ্ত হচ্ছে। অথচ দুনিয়ার অফুরন্ত নেয়ামত মুসলামানদের কারণে তারাও ভোগ করার সুযোগ পাচ্ছে। হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদী বলেন, যেখানে বা যখনই ইসলাম বিরোধী কর্মকাÐ হবে হেফাজতে ইসলাম দেশের আলেম-ওলামা ও কোটি কোটি মুসলমানদের নিয়ে আন্দোলন চালিয়ে যাবে। তিনি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে অবিলম্বে গ্রিক দেবী মূর্তি সরিয়ে সেখানে রহমত ও ন্যায়-ইনসাফের প্রতীক আল-কুরআনের প্রতীক স্থাপনের দাবি জানান।



 

Show all comments
  • MD Elias ৫ মার্চ, ২০১৭, ৩:২৪ এএম says : 0
    এই কাজটি যে কেন এখনও সরকার করছে না সেটাই আমার বুঝে আসে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ