Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দশ প্রার্থীর জোর প্রচারণা : লড়াই হবে ত্রিমূখী ৫২টি কেন্দ্রের মধ্যে ৪৩টিই ঝুঁকিপূর্ণ

ওসমানীনগরে উপজেলা নির্বাচন কাল

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আবুল কালাম আজাদ, বালাগঞ্জ (সিলেট) থেকে : রাত পোহালেই ৬ মার্চ সোমবার সিলেটের নবগঠিত ওসমানীনগর উপজেলা পরিষদের প্রথম নির্বাচন। প্রার্থীরা সর্বশেষ মুহূর্তে ব্যাপক প্রচার প্রচারণায় সময় অতিবাহিত করেন। গতকাল শনিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত ছিল নির্বাচনী প্রচার ও প্রচারণার শেষ সময়। উপজেলা নির্বাচনকে কেন্দ্র সাধারণ মানুষের মধ্যে উৎসাহর পাশাপাশি আতঙ্কও বিরাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করে গত ২৬ ফেব্রæয়ারি আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাদিপুর ইউনিয়নের কালনিরচর এলাকায় ২ ব্যক্তির নিহতের কারণে।
জানা যায়, গতকাল শনিবার নির্বাচনী প্রচার ও প্রচারণার শেষ সময় ব্যস্ততায় কাটিয়েছেন চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমান (আওয়ামী লীগ), ময়নুল হক চৌধুরী (বিএনপি), শিব্বির আহমদ (জাপা), আওয়ামী লীগের বিদ্রোহী আখতারুজ্জামান চৌধুরী জগলু (স্বতন্ত্র), ভাইস চেয়ারম্যান প্রার্থী গয়াছ মিয়া (বিএনপি), ফেরদৌস খান (স্বতন্ত্র), সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তা পারভিন (আওয়ামী লীগ), মুসলিমা আক্তার চৌধুরী (বিএনপি), শারমিন আক্তার (স্বতন্ত্র) ও হুছনা বেগম (স্বতন্ত্র)। ‘নৌকা’ মার্কায় ভোট প্রদানের অনুরোধ জানিয়ে মাঠে প্রচারণা চালিয়েছেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এবং জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অন্যদিকে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা মইনুল হক চৌধুরী ‘নিখোঁজ’ ইলিয়াস আলী ইস্যুকে কাজে লাগিয়ে ভোটারদের সহানুভূতি আদায়ের চেষ্টা করেছেন ইলিয়াসপতœী তাহসিনা রুশদি লুনা। উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির একাংশের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে নিয়ে ঘরে বসে নেই নাগরিক কমিটির ব্যানারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী জগলু। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কর্মী-সমর্থকদের নিয়ে ভোটাদের কাছে তাঁর নির্বাচনী প্রতীক ঘোড়া মার্কায় ভোট প্রদানের জন্য ভোটারদের নানাভাবে আকৃষ্ট করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ