Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শ্রমিকদের স্বার্থে রাজনীতি করি তাদের কথা তো বলতেই হবে

খুলনায় নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, “শ্রমিকদের স্বার্থে রাজনীতি করি; তাদের কথা তো আমাকে বলতেই হবে। শ্রমিক সংগঠনের নেতৃত্ব ও মন্ত্রিত্ব একসাথে করতে কোন বাধা নেই। শ্রমিক নেতাদের নিয়ে তার বাসায় অনুষ্ঠিত বৈঠকের কথা তিনি স্বীকার করে বলেন আমাকে সবদিক দেখতে হয়। সকলে আমাকে নিয়ে যা ভাবছেন আসলে তা সঠিক নয়।” গতকাল শনিবার দুপুরে খুলনার শহীদ হাদিস পার্কে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন খুলনা বিভাগীয় সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি উপরোক্ত কথা বলেন।
মন্ত্রী বলেন, গ্রাম পুলিশদের ভাতা দ্বিগুণ করে বর্তমানে ৩০০০/৩৪০০ টাকা করা হয়েছে। গ্রাম পুলিশদের সপ্তাহে একদিন থানায় হাজিরা দেয়ার জন্য যাতায়াত ও দৈনিক ভাতা তিনশ’ টাকার আদেশ ইতিমধ্যে জারী হয়েছে। তাদের বিভিন্ন দাবি-দাওয়ার প্রেক্ষিতে মন্ত্রী বলেন, এগুলো প্রশাসনিক প্রক্রিয়ার মাধ্যমে সম্পন্ন করা হবে। মন্ত্রী আধুনিক গ্রাম পুলিশ হিসেবে গড়তে সকলের সহযোগিতা কামনা করেন। সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাংলাদেশ গ্রাম পুলিশ সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা গাজী ম. ম. আমজাদ হোসেন মিলন, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, সাবেক এসপি বীরবিক্রম মাহবুব উদ্দিন, খুলনা জেলা প্রশাসক নাজমূল আহসান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ