Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মাদারীপুরে অভিনব কায়দায় অসহায় নারীর সম্পত্তি আত্মসাতের চেষ্টা

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আবূল হাসান সোহেল, মাদারীপুর থেকে : মাদারীপুরে অবিবাহিত এক ব্যক্তির মেয়ে ও নিজ আপন ভাইয়ের স্ত্রীকে নিজের মাতা সাজিয়ে ভুয়া সনদপত্র তৈরির মাধ্যমে অভিনব কায়দায় রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের চৌরাশী গ্রামের কতিপয় ভুমিদস্যু প্রকৃতির ব্যক্তি ইচ্ছা রাণী মন্ডল নামের এক অসহায় নারীর সম্পত্তি আত্মসাতের অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুমিদস্যুরা সম্পত্তি থেকে ইচ্ছা রাণী মন্ডলকে বেদখলসহ জীবন নাশের হুমকি দিচ্ছে বলে সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের কাকৈরথোপা মৌজার এস.এ খতিয়ান ৬৭৯ ‘এর ৩০, ৩১ ও ১১১০ নং দাগের বাড়ি, পুকুর ও নাল মিলিয়ে মোট ৫১ শতাংশ সম্পত্তির মধ্যে রেকর্ডিয় মালিক ছিলেন মহেন্দ্রণাথ শাখারী। নিঃসন্তান অবস্থায় মহেন্দ্রনাথ শাখারী মারা গেলে ওয়ারিশ সূত্রে সোয়া ৩৮ শতাংশের একমাত্র মালিক হন ইচ্ছা রাণী মন্ডল।
বংশ পরম্পরায় ঐ সম্পত্তিতে বসবাস ও ভোগ-দখল করে আসছে ইচ্ছা রাণী মন্ডল পরিবার। তার ঘর জামাই স্বামী একজন সরল-সোজা ও বোকা ধরণের লোক। তাদের সরলতা ও অসহায়ত্বের সুযোগ নিয়ে স্থানীয় বাসুদেব ভক্ত, গৌরাঙ্গ ভক্ত, বাবুল ভক্ত, অমল ভক্ত ও অনন্ত ভক্তগং সমুদয় সম্পত্তি আত্মসাতের লক্ষে নিজের আপনভাই কুমুদ ভক্তের স্ত্রী সুমিত্রা ভক্তকে নিজের মাতা (কাকৈরথোপা মৌজার ভোটার তালিকায় ৫৫৮ নং ক্রমিকে দেখানো হয়েছে) এবং এস.এ খতিয়ান ৬৭৯ এর রেকর্ডিয় মালিক অবিবাহিত মহেন্দ্রনাথ শাঁখারুর মেয়ে সাজিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ভূয়া ওয়ারিশান কাগজপত্র তৈরি করে স্থানীয় ইউপি তহশিলদারকে মোটা অংকের টাকা দিয়ে কৌশলে ঐ সম্পত্তি তাদের নামে পত্তন করিয়ে নেয়। অথচ, বাসুদেব ভক্ত গংরা শাঁখারী বংশের কোন জ্ঞাতি-গোষ্ঠী নয় বা বৈবাহিক সূত্রেও তাদের কোন আত্মীয়তা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ