Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে-পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বারবার গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত জনজীবন দুর্বিষহ করে তুলবে। গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। অন্যথায় জনগণ মাঠে নামতে বাধ্য হবে। নিম্ন আয়ের মানুষের ওপর শোষণ চালিয়ে মসনদে টিকে থাকা যাবে না। সাধারণ জনগণ যখন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন, তখন নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধি সিদ্ধান্ত দরিদ্র ও মধ্যবিত্তের উপর চরম জুলুম।

গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই আরো বলেন, সরকার সরকারি কর্মচারীদের বেতন-ভাতা বাড়াচ্ছে, অথচ মধ্যম আয় ও নিম্ন আয়ের মানুষদের ওপর শোষণ চালাচ্ছে। দেশের সাধারণ মানুষ ভালো অবস্থায় নেই। তারা নানাভাবে নিষ্পেষিত হচ্ছে, বর্তমান সরকার গরিবের নয়, বড়লোকের স্বার্থ রক্ষার সরকার।
তিনি বলেন, একসাথে এত টাকা বৃদ্ধি করা হয়েছে যা জনগণের ওপর চরম জুলুমের শামিল। এর প্রভাব সর্বত্র পড়বে। ফলে স্বাভাবিক জীবন জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়বে এবং শিল্পোৎপাদনে খরচ বাড়বে, ব্যবসায়ীরাও তা তুলবেন দ্রব্যমূল্য বাড়িয়ে দিয়ে। শেষ বিচারে ভোক্তাদের পকেট থেকেই তা যাবে। গ্যাসের দাম বাড়ানোর কারণে উৎপাদন খরচ বেড়ে রফতানি খাতও চ্যালেঞ্জে পড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা।
নেতৃবৃন্দ বলেন, চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুল নীতির ফলে জ্বালানি খাতে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে, তার দায় জনতার উপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেবে না। অবিলম্বে তা প্রত্যাহার করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ