Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোসাইরহাটের মেঘনা নদী থেকে ৩টি লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শরীয়তপুর জেলা সংবাদদাতা : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের তালতলা গ্রামের মেঘনা নদী থেকে দুইটি ও নলমুড়ি ইউনিয়নের পাঁচকাঠি গ্রাম থেকে একটি লাশ উদ্ধার করেছে গোসাইরহাট থানা পুলিশ। শনিবার সকালে স্থানীয় লোকজনের সংবাদের ভিত্তিতে লাশগুলো উদ্ধার করা হয়েছে বলে গোসাইরহাট থানা সূত্রে জানা গেছে। এদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেনÑ পাবনা জেলার চাটমোহর উপজেলার ছাইখোলা গ্রামের নওশের প্রামাণিকের ছেলে মাহবুব প্রামাণিক (৩৫) ও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার চয়রা গ্রামের শহিদুল সরকারের ছেলে হাফিজুর রহমান সরকার (৩০)। অপর ব্যক্তির (৩২) পরিচয় এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ।
পুলিশ ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, প্রায়ই মাটি চোরচক্রের সদস্যরা কোঁদালপুর ইউনিয়নের নাসির দেওয়ানের নেতৃত্বে বিভিন্ন চরের ফসলি জমি থেকে মাটি কেটে নিয়ে যায়। উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ ব্যাপারে আলোচনা হওয়ার পর গত ২৮ ফেব্রæয়ারি কুচাইপট্টি ইউনিয়নের মাঝের চরে ফসলি জমি থেকে রাতের বেলা মাটি কেটে নেয়ার জন্য কয়েকটি জাহাজ ভেড়ায়। বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন গোসাইরহাট থানায় সংবাদ দেয়। সংবাদ পেয়ে গোসাইরহাট থানা পুলিশ ঘটনাস্থলে এসে একটি জাহাজসহ ২৪ জনকে আটক করে থানায় নিয়ে যায়। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ না পাওয়ায় পর জাহাজটি রেখে ব্যক্তিদের ছেড়ে দেয়া হয়। এ সময় কথিত মাটি চোরের গডফাদার নাসির দেওয়ান তাদের তিন শ্রমিক নিখোঁজ রয়েছে দাবি করে। তবে নিখোঁজের কারণ বা সঠিক কোনো তথ্য দিতে পারেনি।
ঘটনার চার দিনের মাথায় কুচাইপট্টি ইউনিয়নের তালতলা ইউনিয়নের মেঘনা নদীতে লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন থানায় সংবাদ দেয়।
কুচাইপট্টি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন বলেন, গত ২৮ ফেব্রæয়ারি মাটি চুরির সংবাদ পেয়ে গোসাইরহাট থানা পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় ২৪ জনকে আটক করে। এ সময় কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। এ ব্যক্তিরা কিভাবে মারা গেছে তা আমার জানা নেই। গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ এ বি এম মেহেদী মাসুদ বলেন, কুচাইপট্টি ও নলকুড়ি ইউনিয়নের মেঘনা নদীতে লাশ ভাসতে দেখে স্থানীয়রা সংবাদ দিলে পুলিশ গিয়ে তিনটি লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ