Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সমালোচনা নয় মহব্বতের মাধ্যমে ইসলামের জয় আনতে হবে-আল্লামা মাহমুদুল হাসান

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মজলিসে দাওয়াতুল হকের আমির ও গুলশান সেন্ট্রাল মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসান বলেন, সমাজের অধঃপতনের কারণে মানুষের ঈমান আমলে ঘুনে ধরেছে। এই ঘুনে ধরা সমাজকে পরিবর্তন করতে হলে মহব্বতের সাথে কাজ করতে হবে।
বাংলাদেশের প্রথম বৈদ্যুতিক গম্বুজের ‘মদিনা মসজিদ’ উদ্বোধনের সময় আল্লামা মাহমুদুল হাসান এসব কথা বলেন।
তিনি বলেন, শুধু মানুষের সমালোচনা করলে হবে না। আল্লাহর রাসূল সা. মানুষকে মহব্বতের সাথে দাওয়াত দিয়েছেন যারা তার বিরোধিতা করেছে তাদেরও মহব্বতের সাথে দাওয়াত দিয়েছেন বলে সমাজে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে। সুতরাং সমাজের পতন ঠেকাতে মহব্বতের সাথে দাওয়াতি কাজ করতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান। এছাড়াও ময়মনসিংহের প্রশাসনিক কর্মকর্তগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল্লামা আনোয়ার শাহ, আল্লামা আবদুর রহমান হাফেজ্জী, আল্লামা মুফতি মনসুরুল হক, আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী, মাওলানা মিযানুর রহমান সাঈদ, মাওলানা উবায়দুর রহমান খান নদভী ও ড. শামসুল হক সিদ্দিক প্রমুখ।
শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে মসজিদটি উদ্বোধনের সময় দেশের শীর্ষ আলেম ওলামা উপস্থিত ছিলেন। একই দিন মসজিদ মাঠে দাওয়াতুল হকের বাৎসরিক ইজতেমাও শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ