Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগুনে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ৩ ইউনিটের উৎপাদন বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ৩:৪৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ড হয়েছে। এতে বন্ধ হয়ে গেছে কেন্দ্রটির তিনটি ইউনিটের উৎপাদন।

শুক্রবার বেলা ১১টার দিকে ওই অগ্নিকাণ্ড হয়।

অগ্নিকাণ্ডে বন্ধ হয়ে গেছে ৫০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন আশুগঞ্জ গ্যাস ইঞ্জিন ইউনিট, ১৫০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ইউনিট-৩ ও ২২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট ইউনিট।

ইউনিটগুলো বন্ধ হওয়ায় জাতীয় গ্রিডে ৪২৫ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ হচ্ছে না। এতে কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, ব্রাহ্মণবাড়িয়াসহ আশপাশের কয়েকটি জেলায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হওয়ার খবর পাওয়া গেছে।

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ এম এম সাজ্জাদুর রহমান বিদ্যুৎ কেন্দ্রে সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ডের কথা জানিয়েছেন। তিনি জানান, অগ্নিকাণ্ডে তিনটি ইউনিটে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যায়। তবে কী কারণে অগ্নিকাণ্ড হয়েছে, তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ