Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে জননেতা নুরুল হক ৫শ’ শয্যা হাসপাতাল নির্মিত হবে

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজে ৫শ’ শয্যাবিশিষ্ট হাসপাতাল স্থাপিত না হওয়ায় বৃহত্তর নোয়াখালীর আশি লক্ষাধিক অধিবাসী উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হওয়া ছাড়াও মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা দশ কিলোমিটার পথ পাড়ি দিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালে ইন্টার্নসহ চিকিৎসা-বিষয়ক প্রশিক্ষণ গ্রহণে বাধ্য হচ্ছে।
উল্লেখ্য, বেগমগঞ্জ চৌরাস্তার সন্নিকটে ২০০৮ সালে আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ আনুষ্ঠানিকভাবে চালু হয়। তখন থেকে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা জেলা শহরস্থ ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রশিক্ষণ গ্রহণ করে আসছে। আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ থেকে নোয়াখালী জেনারেল হাসপাতালের দূরত্ব দশ কিলোমিটার। নিয়ম অনুযায়ী মেডিক্যাল কলেজের সাথে ৫শ’ শয্যাবিশিষ্ট হাসপাতাল থাকার কথা থাকলেও দীর্ঘ আট বছরেও তা বাস্তবায়ন হয়নি। ফলে একদিকে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছেন অপরদিকে বৃহত্তর নোয়াখালীর আশি লক্ষাধিক অধিবাসী উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ