Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন বিএনপি সমর্থিত প্যানেলের নিরঙ্কুশ বিজয়

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন ২০১৭-১৮ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত বিএনপি সমর্থিত প্যানেল থেকে ১৫টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০টি পদে জয়লাভ করে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। অন্য দিকে সহ-সভাপতিসহ ৫টি পদে বিজয় অর্জন করে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মঙ্গলবার এই নির্বাচন সম্পন্ন হয়।
বিএনপি থেকে নির্বাচিতরা হলেন- সভাপতি : অ্যাডভোকেট আতাউর রহমান ভুইয়া ফরিদ (১৯১ ভোট), সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মেজবাউল হক মেজবা (১৯৮ ভোট), সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনুছ আলী সিকদার (২১৮ ভোট), পাঠাগার সম্পাদক অ্যাডভোকেট বজলুর রহমান বজলু (১৯২ ভোট), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আবুল খায়ের মুহাম্মদ আতাউর রহমান (১৮৭ ভোট), হিসাব নিরীক্ষক (অডিটর) অ্যাডভোকেট রেজাউল করিম রাজা (১৯৭ ভোট), কার্যকরী সদস্য অ্যাডভোকেট ফারুক মোল্লা (২০৩ ভোট), অ্যাডভোকেট আব্দুল করিম (১৮৫ ভোট), অ্যাডভোকেট শাহজাহান মিয়া (১৮৩ ভোট) এবং অ্যাডভোকেট জসিম উদ্দিন (১৭৮ ভোট)।
অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে বিজয়ীরা হলেনÑ সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন-১ (২১৪ ভোট), অর্থ সম্পাদক অ্যাডভোকেট আমিনুল হক আকবর (২০৬ ভোট), ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মীর আবু মো. আনিসুজ্জামান চৌধুরী মীরান (২০০ ভোট), হিসাব নিরীক্ষক (অডিটর) অ্যাডভোকেট বজলুর রহমান (২০০ ভোট) এবং কার্যকরী সদস্য : অ্যাডভোকেট আবুল কালাম আজাদ (১৮৭ ভোট)। জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
গত মঙ্গলবার সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলে। মোট ৪০৫ জন ভোটারের মধ্যে ৩৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে রাত ১টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মেহের উদ্দিন। তাকে সহযোগিতা করেন ২ নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আনোয়ার হোসাইন এবং অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদশা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ