Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডে ১১ পুলিশ পরিবারকে সম্মাননা

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে প্রথমবারের মতো ১ মার্চ পালন করা হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে’। জেলা পুলিশের আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল শ্রদ্ধাঞ্জলি নিবেদন, স্মরণ সভা ও সম্মাননা প্রদান।
বুধবার (১ মার্চ) বেলা ১১টায় নড়াইল পুলিশ লাইনের সম্মেলন কক্ষে কর্মসূচির শুরুতে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। ১৯৭৬ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী নড়াইলের পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এরপর সম্মেলন কক্ষে সম্মাননা অনুষ্ঠানে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম। এ সময় নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মেহেদি হাসানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, পুলিশ সদস্য ও নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
মৃত্যুবরণকারী ও নিহত পুলিশ সদস্যদের মধ্যে রয়েছেন ১২ মার্চ ১৭ তারিখে বগুড়ায় হাইওয়ে পুলিশে ডিউটিরত অবস্থায় ট্রাকের চাপায় নিহত কালিয়ার বাকা গ্রামের কনস্টেবল মোঃ রবিউল ইসলাম, ১৬ আগস্ট ২০০৭ তারিখে বাগেরহাটের মংলায় ডিউটিরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় নিহত লোহাগড়ার ঘাঘা গ্রামের এসআই বিএম আশরাফ উদ্দিন, ০১ জুলাই ২০১০ তারিখে খুলনায় কেএমপিতে ডিউটিরত অবস্থায় ট্রাকের চাপায় নিহত নড়াইল সদর উপজেলার রাজাপুর গ্রামের সার্জেন্ট মোঃ মনিরুজ্জামান, ০৮ জানুয়ারি ২০১২ তারিখে কুষ্টিয়ায় ডিউটিরত অবস্থায় মৃত্যুবরণকারী লোহাগড়ার দিঘলিয়া গ্রামের কনস্টেবল আহাদুজ্জামান, ১২ এপ্রিল ২০১২ তারিখে ঢাকার শেরে বাংলা নগর থানায় কর্মরত অবস্থায় ট্রাকের ধাক্কায় নিহত লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের হলদাহ গ্রামের এএসআই বেলায়েত হোসেন, ৩১ জানুয়ারি ১৩ তারিখে যশোরের মনিরামপুর থানায় কর্মরত অবস্থায় হরতালের ডিউটিকালে হার্টএ্যাটাকে মৃত্যুবরণকারী লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের কনস্টেবল কাজী জহুরুল হক, খুলনায় কর্মরতকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত লোহাগড়ার কুমড়ি গ্রামের কনস্টেবল মফিজুর রহমান, ২৮ মার্চ ২০১৪ সালে ঝিনাইদহে ডিউটিকালে গাড়ী চাপায় নিহত নড়াগাতী থানার ঘড়িডাঙ্গা গ্রামের কনস্টেবল ইব্রাহিম মোল্যা, ১০ ফেব্রæয়ারি ২০১৫ তারিখে শিবচর মাওয়াঘাটে ডিউটিরত অবস্থায় স্ট্রোক করে মৃত্যুবরণকারী লোহাগড়ার মাধবহাটী গামের কনস্টেবল আঃ সবুর মোল্যা, ১৪ এপ্রিল ১৯৯৫ তারিখে নীলফামারীতে ট্রাংলরীর ধাক্কায় নিহত সদর উপজেলার পাইকমারী গ্রামের কনস্টেবল মোঃ নান্নু মিয়া, ২৬ ডিসেম্বর ১৯৭৬ সালে ফকিরাছড়ির বিলাইছড়ি ক্যাম্পে শান্তিবাহিনীর আক্রমণে নিহত লোহাগড়ার রামকান্তপুর গ্রামের কনস্টেবল মোঃ সওকত হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ