Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওসমানীনগরে আ’লীগ নেতাকে আসামি করে মামলা

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : সিলেটের ওসমানীনগরে গত ২৬ ফেব্রæয়ারি সাদিপুর ইউপির কালনীচরে নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদকে প্রধান আসামি করে দুই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে ওসমানীনগর থানায় হত্যা মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নিহত সাইফুলের মা সেলিনা বেগম বাদী হয়ে কবির উদ্দিনসহ ১৮জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো দুই শতাধিক লোককে আসামি করে এ হত্যা (মামলা নং-২১) করেন। ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, শুধু সাইফুল নিহততের ঘটনায় তার মা বাদী হয়ে মামলা করেছেন। সুহেলের পক্ষ থেকে এখন কোনো অভিযোগ কেউ দেয়নি। পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। উল্লেখ্য, গত শনিবার বিকেলে সাদীপুর ইউপির বাংলাবাজারে আ’লীগের বিদ্রোহী (বহিষ্কৃত) প্রার্থী জগলু চৌধুরী নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ করেন। এসময় জগলু চৌধুরীর সমর্থক বাহার মিয়া একটি চায়ের দোকানে বসে থাকা সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলাধীন উত্তর কালনীরচর গ্রামের আল-আমিনসহ কয়েক যুবককে তাদের পক্ষে কাজ করার কথা বললে দুই পক্ষে বাগি¦তÐা হয়।
এর জেরে রোববার সকালে বাংলাবাজারের পার্শ্ববর্তী হাতানিয়াপাড়ায় দক্ষিণ কালনিরচরের আরজু মেম্বার ও তার ভাই বাহার মিয়া গং ও উত্তর কালনীচরের লোকজনদের মধ্যে রক্তক্ষয়ী বন্দুকযুদ্ধ সংঘঠিত হয়। প্রায় দ্ইু ঘণ্টব্যাপী বন্দুক যুদ্ধে ঘটনা স্থলে সাইফুল নামের এক কিশোর নিহত হয়। আহত হয় উভয়পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক। সংঘর্ষের সময় উভয়পক্ষে অন্তত ৫০ রাউন্ড গুলি বিনিময় হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। ঘটনার পর গুলিবিদ্ধ গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে শনিবার দিবাগত রাত সোয়া একটার দিকে সুহেল নামের আরও একজন মারা যায়। বন্দুক যুদ্ধে দুইজন নিহত হলেও গত সকালে শুধু নিহত সাইফুলের পরিবারের পক্ষ থেকে তার মা সেলিনা বেগম একটি হত্যা মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ