Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আ.লীগ নেতার বাড়ির কাজে ৪০ দিনের কর্মসূচির শ্রমিক ব্যবহার

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার শাজাহানপুরে এক আওয়ামী লীগ নেতার বাড়ির কাজে ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের শ্রমিক ব্যবহার করা হয়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে শ্রমিককে সরকারি কাজে পুনরায় নিয়োজিত করেছেন ।
জানা গেছে, বুধবার সকাল ৯টার দিকে উপজেলার চোপীনগর ইউনিয়নের কচুয়াদহ গ্রামে ৪০ দিন কর্মসূচি প্রকল্পের ৩৬ জন শ্রমিক সরকারি কাজে অংশ নিয়ে কাজ শুরু করে। এ সময় সেখান থেকে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার ৫ জন শ্রমিককে বড়পাথার গ্রামে নিয়ে গিয়ে তার বাড়ির কাজে লাগিয়ে দেয়। দুপুরের দিকে এ খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাফিউল ইসলাম ঘটনাস্থলে হাজির হয়ে বিষয়টির সত্যতা পায় । নির্বাহী কর্মকর্তার আগমন টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার। নির্বাহী কর্মকর্তা ৫ শ্রমিককে পুনরায় কচুয়াদহ গ্রামে সরকারি কাজে নিয়োজিত করে।
উল্লেখ্য, গত কয়েকদিন পূর্বে ওই আওয়ামী লীগ নেতা ৪০ দিন কর্মসূচির শ্রমিক দিয়ে তার ক্ষেতের বেগুন তুলে নেন। এ বিষয়ে অভিযুক্ত চোপীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তারের সাথে মোবাইল ফোনে কথা বলার জন্য একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিফ করেনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাফিউল ইসলাম জানান, ৫ শ্রমিককে পুনরায় সরকারি কাজে নিয়োজিত করা হয়েছে। অভিযুক্ত আওয়ামী লীগ নেতার সাথে যোগাযোগ করে তাকে সতর্ক করে দেয়া হয়েছে। পাশাপাশি সে এ ঘটনার জন্য ভুল স্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ