Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে ৪ শিক্ষকের এমপিও স্থগিত করেছে হাইকোর্ট

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা :কুড়িগ্রামের উলিপুরে বজরা মহাবিদ্যালয়ে জালিয়াতির মাধ্যমে নিয়োগ দেয়া ৪ শিক্ষকের এমপিওভুক্তি স্থগিত করেছে মহামান্য হাইকোর্ট। বিচারপতি কাজী রেজাউল হক ও মুহাম্মদ উল্লাহর দ্বৈত বেঞ্চ গত ৭ ফেব্রæয়ারি এ আদেশ দেন।
জানা গেছে, বজরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মাজেদুল ইসলাম প্রতিষ্ঠানের শুরুতেই নিয়োগ পাওয়া বাংলা প্রভাষক মোঃ রাশেদুজ্জামান, পৌরনীতি প্রভাষক মোঃ মতিয়ার রহমান, যুক্তিবিদ্যা প্রভাষক মোঃ মাহফুজার রহমান মিয়াজী, ইতিহাস প্রভাষক আব্দুর রাজ্জাক খন্দকার ও অফিস সহকারী মোঃ মুকুল মিয়ার জাল স্বাক্ষরের মাধ্যমে ইস্তফাপত্র দেখিয়ে তাদের পদগুলো শূন্য দেখান। ঐসব শূন্যপদে প্রায় ৩৭ লাখ টাকার বিনিময়ে পুনঃরায় ৪ জন শিক্ষক ও ১ জন অফিস সহকারীকে নিয়োগ দেন এবং দ্রæততম সময়ের মধ্যে তাদের এমপিওভুক্ত করান। অভিযোগ রয়েছে, অধ্যক্ষের এ অপকর্মের সাথে মাউশি’র জনৈক এক কর্মকর্তার নিবিড় সম্পর্ক থাকায় অনায়াসে নতুনদের নাম এমপিওভুক্ত হয়।
অবৈধভাবে এমপিওভুক্তির বিষয়ে বঞ্চিত শিক্ষকগণ মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে শুনানি শেষে গত ৭ ফেব্রæয়ারি তাদের এমপিওভুক্তি স্থগিতের আদেশ দেন। হাইকোর্ট যাদের এমপিওভুক্তি স্থগিতের আদেশ দিয়েছেন তারা হলেন- আঞ্জুমান আরা বেগম প্রভাষক বাংলা, মোর্শেদা বেগম প্রভাষক রাষ্ট্র বিজ্ঞান, মনিরুজ্জামান প্রভাষক দর্শন, রোজিনা আক্তার প্রভাষক ইতিহাস ও আল মাহমুদ অফিস সহকারী। এ বিষয়ে সহকারী রেজিস্ট্রার বাংলাদেশ সুপ্রিমকোর্ট, হাইকোর্ট বিভাগের স্বাক্ষরযুক্ত চিঠি শিক্ষকরা উলিপুর, উপজেলা নির্বাহী অফিসারের কাছে জমা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ