Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই স্থানে অগ্নিকান্ডে ৮৬ লক্ষাধিক টাকার ক্ষতি

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : মীরসরাই ও আনোয়ারায় অগ্নিকান্ডে ৮৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট-
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাই উপজেলার সাহেরখালীতে অগ্নিকান্ডে ৪টি গরু ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ডোমখালী গ্রামের সাবেক চেয়ারম্যান নুর হোসেনের বাড়ীতে মঙ্গলবার দিবাগত রাত ২টার সময় উক্ত অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ৪টি গরু ও একটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। জানা যায়, অগ্নিকান্ডে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে আবার পৃথক অগ্নিকান্ডে উপজেলার ঠাকুরদিঘী বাজারে আগুন লেগে ৩টি দোকান ভস্মীভূত হয়ে গেছে। উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ঠাকুর দিঘী বাজারে এই অগ্নিকাÐের ঘটনা ঘটে। এতে প্রায় ৬ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে এ্যাপোলো ফার্মেসী, সামসুদ্দীন ইলেক্ট্রনিক্স দোকান, মুন্নি হেয়ার ড্রেসার পুড়ে যায়। এ্যাপোলো ফার্মেসীর স্বত্বাধিকারী ফজলুল করিম বলেন, বিদ্যুতের শর্ট সার্কিটে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। আগুনে আমার দোকানের ৩ লাখ টাকার ওষুধ পুড়ে গেছে। এছাড়া আমার ছোট ভাইয়ের দোকান সামসুদ্দীন ইলেক্ট্রনিক্সের দেড় লাখ টাকার মালামাল পুড়ে গেছে। মুন্নি হেয়ার ড্রেসারের স্বত্ব¡াধিকারী রাখাল শর্মা বলেন, প্রতিদিনের ন্যায় দোকানঘর বন্ধ করে আমরা বাড়িতে চলে যাই। রাত ২টার সময় খবর আসে আমার দোকানে আগুন লেগেছে। এসে দেখি দোকানের সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার ১ লাখ ২০ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে। পরবর্তীতে মীরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মীরসরাই ফায়ার সার্ভিসের পরিদর্শক মো: মুসা বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় ভয়াবহ অগ্নিকাÐে দুই দোকানের অন্তত ৭০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতি হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টায় উপজেলার চাতরী চৌমুহনী বাজারে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। তবে আগুনের সূত্রপাত কোত্থেকে তা জানা যায়নি। ফায়ার সার্ভিসের লামার বাজার ও পটিয়া স্টেশনের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় নুরুল ইসলাম ডিলারের মুদির দোকান ও মোহাম্মদ আবুর টাইলসের গুদাম পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত নুরুল ইসলাম ডিলারের পুত্র মোহাম্মদ ইব্রাহিম ইনকিলাবকে জানান, মুহূর্তের মধ্যে আগুন ধরে দোকানের সব মালামাল পুড়ে যায়। আগুনের ভয়াবহতা দেখে স্থানীয়রা আগাতে পারেনি। পরে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী এসে আগুন নিভাতে সক্ষম হয়। তার আগেই দুই দোকানের ৭০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায়। খবর পেয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ ঘটনাস্থল পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ