Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝালকাঠিতে ধর্ষণ মামলায় ২ যুবকের যাবজ্জীবন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ৫:১০ পিএম

ঝালকাঠি জেলা সংবাদদাতা : ঝালকাঠিতে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আজ বুধবার ঝালকাঠির অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. বজলুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, ঝালকাঠি জেলার নলছিটি থানার মল্লিকপুর এলাকার হাবিবুর রহমান হাওলাদারের ছেলে রায়হান হাওলাদার এবং একই উপজেলার সূর্যপাশা এলাকার আশ্রাফ আলীর ছেলে মো. রুবেল।

আদালত সূত্রে জানা গেছে, মল্লিকপুর এলাকার অষ্টম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করতো একই এলাকার বখাটে রায়হান হাওলাদার, মো. রুবেল ও তাদের সহযোগীরা।

২০১৪ সালের ৪ সেপ্টেম্বর বিকেলে স্কুল থেকে ফেরার পথে ওই ছাত্রীকে নানা ধরণের ভয়ভীতি ও ধর্ষণের হুমকি দেয়। ওই দিন রাতেই তারা ঘরের দরজা খুলে ভেতরে ঢুকে মেয়েটিকে ধর্ষণ করে এবং ঘরের ভেতর থেকে মালামাল লুট করে পালিয়ে যায়।

এ ঘটনার দু’দিন পর ৬ সেপ্টেম্বর ৮ জনকে আসামি করে ভিকটিমের বাবা বাদী হয়ে নলছিটি থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে একই বছরের ২৮ ডিসেম্বর পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে।

আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকী ৬ জনকে খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌসুলি এম আলম খান কামাল এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রশীদ সিকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ