Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাসের দাম বাড়ায় পোশাক খাত চাপে পড়বে- বিজিএমইএ

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : গ্যাসের দাম বাড়ায় পোশাক খাতে নতুন করে চাপ পড়বে বলে জানিয়েছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমই’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান। গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সিদ্দিকুর রহমান বলেন, সরকার দুই ধাপে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রথম ধাপ বুধবার কার্যকর হচ্ছে। তবে প্রথমবার বাড়লেও দ্বিতীয়বার গ্যাসের দাম না বাড়ানোর অনুরোধ জানান তিনি। কারণ হিসেবে তিনি বলেন, গ্যাসের দাম বাড়লে গার্মেন্টস পণ্যের ওপর প্রভাব পড়বে। এতে আমাদের পণ্য উৎপাদন খরচ বাড়বে। এমনিতেই গত দুই বছরে আমাদের ১৭ শতাংশ খরচ বেড়েছে। এই অবস্থায় গ্যাসের দাম বাড়লে আমাদের উপর আলাদা চাপ পড়বে। আমি সরকারকে অনুরোধ করব শিল্পখাতে যাতে গ্যাসের দাম বাড়ানো না হয়।
অ্যাপারের সামিট-২০১৭-এর অর্জন বিষয়ে তিনি বলেন, রানা প্লাজার জন্য বহির্বিশ্বে আমাদের একটা ইমেজ সংকট ছিল, সেটা কেটে ওঠার মূল লক্ষ্য ছিল এ সামিটের। আমরা এ সামিটের মাধ্যমে গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরেছি।
সংবাদ সম্মেলনে বিজিএমই’র সভাপতি জানান, আগামী ২ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত ২য় বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টে মোট ১৬টি দল চার গ্রæপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করবে। ফুটবল টুর্নামেন্টটি রাজধানীর উত্তরার ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুলের অ্যাস্ট্রো-টার্ফ মাঠে অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ