Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

একুশের চেতনায় জুলুমবাজ ফ্যাসিবাদী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে-ইসলামী ছাত্রসমাজ

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠায় আমাদের অনেক ত্যাগ ও কোরবানির প্রয়োজন হলেও আজও রাষ্ট্রের সকল পর্যায়ে বাংলা ভাষা প্রতিষ্ঠা করা সম্ভব হয়নি। মূলত মহান একুশের চেতনা সত্য, ন্যায়, ইনসাফ প্রতিষ্ঠা ও নায্য দাবি আদায়ের চেতনা। কিন্তু মহল বিশেষের অপরাজনীতি ও অহমিকার কারণে দীর্ঘকালের পরিক্রমায়ও আমরা একুশের চেতনা বাস্তবায়ন ও মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠা করতে পারিনি। তাই মহান একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জুলুমবাজ ও ফ্যাসিবাদী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
গতকাল বিকেলে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের উদ্যোগে মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে “ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক এক আলোচনা সভা ও দোয়া মাহফিল সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মহাসচিব হাফেজ মুহাম্মাদ নুরুজ্জামানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদার, যুগ্ম মহাসচিব মাও. জিয়াউল হক মজুমদার, শেখ লোকমান হোসেন, এহতেশাম সারোয়ার, সাংগঠনিক সম্পাদক আ ক ম আশরাফুল হক, অর্থ সম্পাদক মুফতি আবদুল কাইয়ুম, প্রচার সম্পাদক মাও. মমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক পীরজাদা সৈয়দ মো. আহসান, মোহা. মনিরুজ্জামান, ঢাকা মহানগর সহকারী সম্পাদক জি এম মাহমুদ হাসান, সহ-সভাপতি মো. জাকারিয়া, ঢাকা মহানগর সদস্য যাত্রাবাড়ী থানার সভাপতি মাকসুদুর রহমান, ওয়ারী থানার সভাপতি হাফেজ মো. তারেক জামিল, যাত্রাবাড়ী থানার সেক্রেটারি আতিকুর রহমান নোমান, মো. ওবায়দুল্লাহ, মুহা. মোহাইমিনসহ প্রমুখ ছাত্র নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তৃতায় মাওলানা আবদুল লতিফ নেজামী বলেন, ভাষার মাস আসলে ক্ষমতাসীনরা অতিমাত্রায় মাতামাতি করলেও প্রকৃত ভাষা সৈনিকদের মূল্যায়নের পরিবর্তে নানানভাবে অবমূল্যায়ন করা হচ্ছে। ভাষা শহীদদের রূহের মাহফেরাত কামনায় ও শাহাদাত কবুলিয়াতের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ