Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ থেকে শুরু মৌকারা দরবারের মাহফিল

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা নাঙ্গলকোটের ঐতিহ্যবাহী মৌকারা দরবার শরীফে আজ বুধবার থেকে শুরু হচ্ছে দু’দিনব্যাপী ঈছালে সওয়াব মাহফিল। এ বছরও মাহফিলে লক্ষাধিক আশেকান, ভক্ত, মুরিদান ও মুসল্লির সমাগম ঘটবে। মাহফিল ঘিরে দেশের দক্ষিণ-পূর্ব জনপদের অন্যতম পুণ্যভূমি মৌকারা আজ সুন্নিয়াতের আদর্শে উজ্জীবিত ধর্মপ্রাণ লাখো মুসলমানের আল্লাহু আকবার আর জিকিরের ধ্বনিতে মুখর হয়ে ওঠবে।  
মাহফিলের প্রথমদিন আজ বুধবার বাদ মাগরিব মৌকারা দরবারের পীর ছাহেব আমিরুস সালেকীন আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দীন ওয়ালিউল্লাহী আশেকান, ভক্ত, মুরিদান ও মুসল্লিদের তালিম প্রদান করবেন এবং উদ্বোধনী বয়ানে ত্বরিকার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরবেন। মৌকারা দরবারের মরহুম পীর শাহসুফি আলহাজ মাওলানা অলী উল্লাহ (রহ.) এর ১১তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে ৭১তম ওই মাহফিলে দেশবরেণ্য মুফতি, আলেম ওলামায়ে কেরাম ও ইসলামী চিন্তাবিদগণ বয়ান করবেন। দরবার সূত্রে জানা গেছে, মাহফিলে আগতদের যাতে দুর্ভোগ ও বিড়ম্বনায় পড়তে না হয় এ জন্য ফতেহপুর থেকে মৌকারা দরবার পর্যন্ত সড়ক যানজটমুক্ত রাখতে শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। মাহফিলের প্যান্ডেলে প্রবেশের আগে বিশাল খালি মাঠে নিরাপদে যানবাহন রাখার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ